-->

নাশকতার আঁচড় লাগেনি যে উপজেলায়

গাজীপুর প্রতিনিধি
নাশকতার আঁচড় লাগেনি যে উপজেলায়
নিশ্চিন্তে বসে আছে কালীগঞ্জের বাসিন্দারা

কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে সারা দেশে নাশকতার কমবেশি আঁচড় লাগলেও কোনো আঁচড়ও লাগেনি গাজীপুর জেলার কালীগঞ্জে। এই এলাকায় কোনো নাশকতার ঘটনা ঘটেনি। এই উপজেলায় জীবনযাত্রা সব সময় স্বাভাবিক ছিল; এখনো আছে।

স্থানীয়রা জানায়, লাগাতার কোটা আন্দোলনের পাঁচ দিন রাজধানী ঢাকাসহ সারা দেশের কমবেশি তান্ডব চালায় দুর্বৃত্তরা। সবচেয়ে বেশি ক্ষতি হয় রাজধানী ঢাকায়। ঢাকা, নরসিংদী, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার সীমানাঘেঁষা গাজীপুর জেলায়ও হামলা, ভাঙচুর অগ্নিসংযোগসহ হতাহতের ঘটনা ঘটেছে। গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী, বাসন, চান্দনা চৌরাস্তা, শ্রীপুর কালিয়াকৈরসহ বেশ কিছু জায়গায় নাশকতা হয়েছে। কিন্তু গাজীপুর জেলার কালীগঞ্জ ও কাপাসিয়ায় কোনো নাশকতার ঘটনা ঘটেনি। এই উপজেলায় জীবনযাত্রা সব সময় স্বাভাবিক ছিল।

স্থানীয় সূত্র জানায়, কালীগঞ্জে পক্ষে-বিপক্ষে কেউ মাঠে ছিলেন না। তবে পরিস্থিতি বিবেচনায় প্রশাসন তৎপর ছিল ও এখনো আছে। অভ্যন্তরীণ বিরোধ থাকলেও কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে সৃষ্ট নাশকতা প্রতিরোধে যার যার অবস্থানে সোচ্চার বলে দলীয় সূত্রের দাবি।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি মাহতাব উদ্দিন বলেন, এই উপজেলায় কোনো নাশকতার ঘটনা ঘটেনি। তাই কোনো মামলা বা গ্রেপ্তারও নেই। তবে আমাদের রুটিন কাজ চলছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version