-->

চাঁদপুরে হঠাৎ জ্বরের উপদ্রব

চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরে হঠাৎ জ্বরের উপদ্রব

চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণে হঠাৎ করে জ্বরে এবং ঠাণ্ডাজনিত রোগে নানা বয়সী মানুষজন আক্রান্ত হচ্ছে। তাদের মধ্যে বয়স্কদের চেয়ে শিশু রোগীর সংখ্যাই বেশি। এমন পরিস্থিতিতে আক্রান্তদের অনেকেই হাসপাতালে ভর্তি হচ্ছেন। এদিকে রোগীদের ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের। আর চিকিৎসকদের দাবি, আক্রান্তদের অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছে।

শনিবার দুপুরে সরেজমিন ঘুরে দেখা গেছে, হাসপাতালে চিকিৎসা এবং ভর্তি হতে বহির্বিভাগের নানা বয়সী রোগীর ভিড়। তাদের বেশির ভাগ সর্দি, কাশি এবং জ্বরে আক্রান্ত। তাই দূর-দূরান্ত থেকে চিকিৎসা নিতে ছুটে আসছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলাই নয়, উত্তরেরও একই অবস্থা।

মৌসুমের এই সময় আবহাওয়াজনিত কারণ এবং ঋতু পরিবর্তনের প্রভাবে বয়স্কদের সঙ্গে শিশুরাও নানা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। তবে আক্রান্তদের পরিত্রাণ পেতে পরামর্শ দেন সংশ্লিষ্ট হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ঋত্বিকা মজুমদার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহ মো. মহিবুল্লাহ জানান, রোগীর চাপ বেশি হলেও সবাইকে সুস্থতা নিয়ে হাসপাতাল ছাড়ার ব্যবস্থা করা হচ্ছে। জনবল সংকট থাকলেও সব কিছু সামাল দিয়ে চিকিৎসকরা রোগীর প্রতি গুরুত্ব দিচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে গত রোববার থেকে শনিবার পর্যন্ত আড়াই হাজার রোগী চিকিৎসা নেন। তার মধ্যে জ্বর ও ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যাই বেশি।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version