-->
শিরোনাম

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

ফরিদপুর প্রতিনিধি
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

ফরিদপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টায় ফরিদপুর প্রেস ক্লাবের অ্যাড. শামসুদ্দিন মোল্লা মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষিতে সরকারের নির্বাহী বিভাগ দাবি মেনে নেওয়ায় আন্দোলন কর্মসূচি প্রত্যাহার এর অংশ হিসেবে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ফরিদপুর প্রেসক্লাব এর সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল। এ সময় মোহাম্মদ রিয়াদ মোল্লা, রবিউল ইসলামসহ ফরিদপুর প্রেস ক্লাবের সদস্য বৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে লিখিত বক্তব্য পেশ করেন সমন্বয়ক আরমান সিকদার।

লিখিত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, আমাদের প্রধান দাবি ছিলো কোটায় যৌক্তিক সংস্কার; যা ইতোমধ্যেই আপিল বিভাগের নির্দেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে প্রজ্ঞাপন আকারে জারি করে। এখন সব ধরনের চাকুরীতে ৯৩% মেধা কোটা পাঁচ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা, ২ শতাংশ অন্যান্য কোটা সাধারণ শিক্ষার্থীরা সাদরে গ্রহণ করে এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আমাদের শিক্ষার্থীদের যৌক্তিক দাবি সরকার কর্তৃক পূরণ হওয়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ফরিদপুরের উদ্যোগে যে সমস্ত আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হয়েছিল তা প্রত্যাহার করা হলো। বর্তমানে শিক্ষার পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের নিকট দাবি জানান নেতৃবৃন্দ।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version