-->
শিরোনাম

কোটা আন্দোলনে সহিংসতার মামলায় বিএনপির ১৭ নেতা এক দিনের রিমান্ডে

ময়মনসিংহ প্রতিনিধি
কোটা আন্দোলনে সহিংসতার মামলায় বিএনপির ১৭ নেতা এক দিনের রিমান্ডে
ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও দক্ষিণ জেলা কৃষক দলের আহ্বায়ক এনামুল হক আকন্দ লিটনসহ ১৭ জন বিএনপি নেতার এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিদের উপস্থিতিতে সোমবার (২৯ জুলাই) দুপুরে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর আমলি আদালতের বিচারক রাজিবুল হাসান তালুকদার এ আদেশ দেন।
 
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলের বাসা ভাঙচুর, নগরীর শিববাড়ী রোডস্থ আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর ও সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় কোতোয়ালি মডেল থানায় দায়ের হওয়া পৃথক তিনটি মামলায় এই আসামিদের এক দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।
 
জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না এ তথ্য নিশ্চিত করে জানান, আদালতে সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তারা আসামিদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।  
 
লিটন আকন্দ ছাড়া রিমান্ড মঞ্জুর হওয়া উল্লেখযোগ্য আসামিরা হলেন- দক্ষিণ জেলা বিএনপির কোষাধক্ষ্য রতন আকন্দ, দক্ষিণ জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জনি, বাকৃবি ছাত্রদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব প্রমুখ।
 
এর আগে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার ঘটনায় কোতোয়ালি মডেল থানায় দায়ের হওয়া মামলায় পৃথক অভিযানে এই আসামিদের গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা (ডিবি) ও থানা পুলিশ।
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version