-->
শিরোনাম

বীজতলা নষ্ট করে জমি দখলের অভিযোগ

বরগুনা প্রতিনিধি
বীজতলা নষ্ট করে জমি দখলের অভিযোগ

বরগুনা সদর উপজেলায় পুলিশ ইনসপেক্টর আরিফের উপস্থিতিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রাখাইনের ৪ মণ আমন ধনের বীজ তলা ট্রাক্টর দিয়ে চাষ করে নষ্ট করে জমি দখলে অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

মঙ্গলবার বিকালে এম বালিয়াতলী ইউনিয়নের বড় বালিয়াতলী গ্রামের সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়।

রোববার দুপুরের দিকে এম বালিয়াতলী ইউনিয়নের বড় বালিয়াতলী গ্রামের রাখাইন সম্প্রদায়ে সদস্য আলাগ্রীর স্ত্রী মাব্রেসের কৃষি জমিতে প্রতিপক্ষ মৃত হাতেম হাওলাদারের ছেলে পনু মিয়ার নেতৃত্বে তার ছেলে নাজমুলসহ, গোলাম রসুল, মো, আলম, মো. হাসান, পনু মল্লিক, আ. খালেক বিশ্বাসসহ বিশ পঁচিশ জন লোক নিয়ে এসআই অরিফুল ইসলামের উপস্থিতিতে ট্রাক্টর দিয়ে চাষ করে মাব্রেসের রোপণকৃত ৪ মণ আমন ধানের চারা নষ্ট করে দেয়।

ঘটনার বিবরণে জানা যায়, অত্র জমির ওয়ারিশ সূত্রে মালিক মাব্রেসে। তার পূর্বপুরুষদের কাছ থেকে কিছু জমি প্রতিপক্ষ পনু গং ক্রয় করেন। তবে যে পরিমাণ জমি তারা ক্রয় করেছেন তা থেকে অধিক জমি জোর জবরদস্তি করে ভোগ দখলের চেষ্টা চালায়।

প্রত্যক্ষদর্শী ফোরকান এবং বাবুল মল্লিক জানান, পনু গং দীর্ঘদিন যাবৎ রাখাইন মাব্রেসের জমি দখলের চেষ্ট করে যাচ্ছে। এবিষয়ে একাধিকবার শালিসি বৈঠক করেন গ্রামের গণ্যমান্য ব্যক্তিরা। উক্ত জমির বিষয় নিয়ে বরগুনা সিনিয়র সহকারী জজ আদালতে দেওয়ানী ৩০৩/২০২২ নং মোকদ্দমাও চলমান আছে। আদালতে মামলা চলমান থাকা সত্বেও পনু গং পুলিশ ইনসপেক্টর আরিফ কে সাথে নিয়ে অসহায় রাখাইন মাব্রেসের ৪ মণ ধানের বীজতলা নষ্ট করে।

বরগুনা সদর থানার সাব ইনসপেক্টর আরিফুল ইসলাম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম, তবে আমার উপস্থিতিতে কোনো ঘটনা ঘটেনি।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version