-->
শিরোনাম

ফেনীর পরশুরামে তিন নদীর বাঁধ ভেঙ্গে দশটি গ্রাম প্লাবিত 

ফেনী প্রতিনিধি
ফেনীর পরশুরামে তিন নদীর বাঁধ ভেঙ্গে দশটি গ্রাম প্লাবিত 
ফেনীর পরশুরামে গত দুই দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে উপজেলার মুহুরী, সিলোনিয়া ও কহুয়া নদীর বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। শুক্রবার (২ আগস্ট) দুপুরে উপজেলার মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর চারটি অংশে বেড়িবাঁধ ভেঙ্গে দশটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে ফসলী জমি, পুকুরের মাছ, মাছের ঘেরসহ রাস্তাঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 
 
টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে মুহুরী নদীর দক্ষিণ শালধর গ্রামে মুহুরী নদীর বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়াও মির্জানগর ইউনিয়নের পশ্চিম মির্জানগর বক্সমাহমুদ ইউনিয়নের টেটেশ্বর ও বেড়াবাড়িয়া গ্রামের বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। 
 
মির্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুজ্জামান ভুট্টু বলেন, উপজেলার মির্জানগর ইউনিয়নের পশ্চিম মির্জানগর সিলোনিয়া নদীর বাঁধ ভেঙ্গে মির্জানগর, পশ্চিম মির্জানগর, নিজ কালিকাপুর, সত্যনগরসহ পাঁচটি গ্রাম প্লাবিত হয়েছে।
 
উল্লেখ্য, ২ জুলাই উপজেলার দক্ষিণ শালধর এলাকার মুহুরী নদীর বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। এরপর পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ভাঙ্গন কবলিত স্থান মেরামত করা হলে শুক্রবার (২ আগস্ট) দ্বিতীয় দফায় একই স্থানে ভাঙ্গন দেখা দেয়। 
 
বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফয়েজ উল্লাহ মামুন জানান, ইউনিয়নের টেটেশ্বর ও বেড়াবাড়িয়া এলাকার কহুয়া নদীর দুটি স্থানে বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ  এলাকা প্লাবিত হয়েছে।
 
পরশুরাম ইউএনও আফরোজা হাবিব শাপলা বলেন, মুহুরী, কুহুয়া ও সিলোনিয়া নদীর তিনটি স্থানে বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৬শ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
 
ইউএনও আরও বলেন, শুক্রবার বিকেলে পরশুরাম বাজারের মডেল স্কুলের উত্তর পাশে মুহুরী নদীর বেড়িবাঁধের ভিতরে দুটি পরিবার বন্যার পানিতে আটকা পড়লে ফায়ার সার্ভিসের মাধ্যমে তাদেরকে উদ্ধার করা হয়।
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version