-->
শিরোনাম

শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে আ. লীগের ধাওয়া, থমথমে কুমিল্লা

কুমিল্লা প্রতিনিধি
শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে আ. লীগের ধাওয়া, থমথমে কুমিল্লা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিলে যোগ দিয়েছেন কুমিল্লার শিক্ষার্থীরা। একই সময় মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদেরও সড়কে অবস্থান নিতে দেখা গেছে। 

সরেজমিনে দেখা গেছে, শনিবার সকাল ১০টার দিকে কুমিল্লা জিলা স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ মিছিলের জন্য জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে জিলা স্কুলের গেটে তালা ভেঙে ছাত্রছাত্রীরা ভেতরে ঢোকে। পরে বিক্ষোভ মিছিল নিয়ে নগরের কান্দিরপাড় এলাকায় যেতে চাইলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নিউমার্কেট এলাকায় জড়ো হন। ফলে শিক্ষার্থীরা আবার জিলা স্কুলের সড়কের সামনে অবস্থান নিয়ে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ শুরু করেন।

এ সময় ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘জেগেছে রে জেগেছে রে, ছাত্রসমাজ জেগেছে’, ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’ ইত্যাদি স্লোগানে মিছিল মুখরিত করে তোলেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানের কারণে কান্দিরপাড়-ঈদগাহ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বেলা সোয়া ১১টার দিকে গণমিছিলে যোগ দিতে কুমিল্লা নগরীর পূবালী চত্বরে হাজির হতে থাকেন আন্দোলনকারীরা। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন। পরে শিক্ষার্থীরা পুলিশ লাইন্স এলাকায় গিয়ে মিছিল করতে থাকেন। এই মুহূর্তে কুমিল্লা নগরীরতে থমথমে পরিবেশ বিরাজ করছে। সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এখন পর্যন্ত গণমিছিল চলছে।

জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ চেষ্টা করা হলেও কারও বক্তব্য পাওয়া যায়নি। 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version