-->
শিরোনাম

বৃষ্টি উপেক্ষা করে রংপুরে গণপথযাত্রা

রংপুর ব্যুরো
বৃষ্টি উপেক্ষা করে রংপুরে গণপথযাত্রা

৯ দফা দাবি নিয়ে বৃষ্টি উপেক্ষা করে রংপুর প্রেসক্লাবের সামনে জড়ো হয়ে গণপথযাত্রা ও বিক্ষোভ সমাবেশ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। হাজারো শিক্ষার্থীদের সাথে একাত্মা ঘোষণা দিয়ে অভিভাবক ও স্বজনরাও যোগ দেন।

শনিবার বেলা ১১টায় রংপুর প্রেসক্লাবের সামনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ৯ দফা দাবি আদায়ের এই সমাবেশ অনুষ্ঠিত হয়। আন্দোলনকারীরা বৃষ্টিকে উপেক্ষা করে দেড় ঘন্টাব্যাপী চলমান এই সমাবেশে একাত্বতা ঘোষণা করে যোগ দেন অভিভাবক ও আন্দোলনে যোগ দেয়া শিক্ষার্থীদের স্বজনরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, ‘দেশে এখন যুদ্ধ চলছে পাকিস্থান আর বাংলাদেশ। পুলিশ পাকিস্থান এবং ছাত্ররা বাংলাদেশ। পুলিশের এমন ঘৃণ্য আচরণ জাতি কখনো প্রত্যাশা করেনি।’ এমন বক্তব্য দিয়ে কেঁদে ফেলেন তারা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনে পুলিশের ছোড়া গুলিতে নিহত হন আবু সাঈদ। অথচ পুলিশ তদন্ত প্রতিবেদনে এই হত্যাকাণ্ডে শিক্ষার্থীদের দায়ী করা হয়েছে। তাই আবু সাঈদ হত্যার সুষ্ঠু বিচারসহ ৯টি দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্ররা।

এদিকে শিক্ষার্থীদের হত্যার বিচার ও সকল শিক্ষার্থীদের মুক্তির নিরাপত্তার দাবিতে আর একটি বিশাল মিছিল মেডিকেল মোড় থেকে রওনা হয়। এসময় পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ডিসিরমোড় থেকে কাচারি বাজার পর্যন্ত সড়কে অবস্থান নেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version