-->
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সমাবেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সমাবেশ
ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। শনিবার সকাল থেকে বিক্ষোভ মিছিল কর্মসূচীর আলোকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মহাসড়কে জড়ো হওয়ার চেষ্টা করে। বেলা সাড়ে ১১টার দিকে তারা মহাসড়কে অবস্থান নেয়।
 
এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা কুট্টাপাড়া মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্বরোড় মোড়সহ আশপাশ এলাকা প্রদিক্ষণ করে। মহাসড়কের অবস্থান নেওয়ার কারণে উভয় পাশে যান চলাচল ব্যাহত হয়। আন্দোলন চলাকালে সহিংসতা এড়াতে মোতায়েন ছিল বিজিবি।
 
এ সময় পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন ও ব্রাহ্মণবাড়িয়া সদর ও সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পুলিশ ও ডিবি সদস্যরা শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে নেন। তবে আন্দোলন চলাকালে কোন সহিংসতার ঘটনা ঘটেনি।
 
আন্দোলনকারীরা জানিয়েছেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তাদের কর্মসূচী অব্যাহত থাকবে।
 
ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন জানান, বিক্ষোভ মিছিলকে ঘিরে সবরকম বিশৃঙ্খল পরিবেশ এড়াতে পুলিশ তৎপর ছিলেন। এদিকে বেলা সাড়ে ১২টার দিকে বাঞ্ছারামপুর উপজেলার রুপসদী দক্ষিণ বাজার ঈদগাহ্ মাঠের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।
 
অপরদিকে জেলার নবীনগর উপজেলার বিটঘর পুকুর পাড় মোড়ে ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা বিক্ষোভ করেন। কোথাও কোনোরকম আইনশৃঙ্খলা অবনতি ঘটেনি।
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version