-->
শিরোনাম

সিলেটের মাঠ দখলের চেষ্টায় আওয়ামী লীগ

সিলেট ব্যুরো
সিলেটের মাঠ দখলের চেষ্টায় আওয়ামী লীগ

আজ সকাল থেকে সিলেটে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সকাল থেকে আন্দোলনকারীরা এক দফা দাবি নিয়ে সিলেট বন্দরবাজার এলাকায় ঝোড়ো হতে থাকে। আওয়ামী লীগ এর পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচীর অংশ হসেবে সকাল ১০টার পর থেকে সিলেট জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক অ্যাড. নাসির উদ্দিন খান ও মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এর নেতৃত্বে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা বন্দরবাজার এলাকায় অবস্থান নেওয়ার চেষ্টা করলে শুরু হয় পুলিশ - আন্দোলনকারী ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ।

সংঘর্ষ মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে বন্দরবাজার, জিন্দাবাজার ও তার আসপাশের এলাকায়। সংঘর্ষের এক পর্যায় আন্দোনকারীরা লালদিঘীর পার ও জেল রোড এ অবস্থান নেন।

সেখান আন্দোলকারীদের ছত্রভঙ্গ করার লক্ষে পুলিশ টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেডে নিক্ষেপ করলে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাঠকেল ছুড়ে। সে সময় পুলিশ - আন্দোলনকারী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে তুমুল সংঘর্ষের সৃষ্টি হয়। টানা ৩ ঘন্টা চলা সংঘর্ষে ইট পাটকেল এর আঘাতে অন্তত ৬ জন আহত হন।

পরবর্তীতে দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিলেট বন্দরবাজার কোর্ট পয়েন্ট ও জিন্দাবাজার মূল সড়কে আওয়ামী লীগ এর নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version