-->
শিরোনাম

গাইবান্ধায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংবাদ সম্মেলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে গাইবান্ধায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে শহরের গাইবান্ধা নাট্য সংস্থা (গানাসাস) মিলনায়তনে সংবাদ সম্মেলনে ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাজমুল আলম ফাহিম,সালেফিন শাহরিয়ার,মামুন ফাহিম ও মৈত্রেয় হাসান জয়িতা সহ অন্যরা।

জেলার সমন্বয়করা সংবাদ সম্মেলনে জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন গাইবান্ধার উদ্যোগে সরকার পতনের কর্মসূচি গ্রহণ করা হয়েছিল। আন্দোলনের মুখে হাসিনা সরকার পদত্যাগ করে দেশ ত্যাগ করেছে। গাইবান্ধায় এ আন্দোলনের সঙ্গে ছিলেন শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

সংবাদ সম্মেলনে আরও বলেন, চলমান আন্দোলনকে কেন্দ্র করে এ পর্যন্ত গাইবান্ধাসহ সারাদেশে গ্রেপ্তারকৃত সমস্ত শিক্ষার্থীদের নিঃশর্তে মুক্তি দিতে হবে। মামলা থেকে অব্যাহতি দিতে হবে। এ পর্যন্ত জেলায় কয়েক শতাধিক মানুষ আহত হয়েছে। গাইবান্ধা জেনারেল হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এখনো আহত মানুষ চিকিৎসাধীন রয়েছে।

নিরাপত্তার বিষয়টি তুলে ধরে তারা বলেন, গাইবান্ধা সরকারি কলেজে ও বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন তারা। এ আন্দোলনের সঙ্গে কোনো রাজনৈনিক দলের সম্পর্ক নেই।

তারা আরো বলেন,গাইবান্ধায় আন্দোলনকারীদের ছত্রছায়ায় যারা লুটপাট, অগ্নিসংযোগ, ভাঙ্গচুর চালিয়ে যাচ্ছেন তাদের এই অপকর্ম থেকে বিরত থাকার আহবান জানান। আন্দোলনকারীরা ড.ইউনুসকে প্রধান করে অর্ন্তবর্তীকালীন সরকার গঠনের প্রস্তাবনা পেশ করেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version