-->
শিরোনাম

মঠবাড়িয়ার যুবদল নেতার আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে তোলা ছবি ভাইরাল

পিরোজপুর প্রতিনিধি
মঠবাড়িয়ার যুবদল নেতার আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে তোলা ছবি ভাইরাল

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা যুবদলের এক নেতার হাতে আগ্নেয়াস্ত্র সহ ছবি ভাইরাল হয়েছে। ওই নেতার নাম তাহসিন জামান রোমেল । তিনি ওই উপজেলা যুবদলের সদস্য সচিব।

জানা গেছে , গত ৭ আগস্ট রোমেল নিজেই তার ফেসবুকে ছবিটি পোস্ট করেন এবং কিছুক্ষণ পরে আবার ছবিটি সরিয়ে নেয়। কিন্তু এর মধ্যেই ছবিটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভাইরাল হওয়া তাহসিন জামান রোমেল জেলার মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া পৌরসভার ৯ নং ওয়ার্ড এলাকার আবু জাফরের ছেলে ও মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্য সচিব। তার চাচা সিদ্দিকুর রহমান বাদশা মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। আরেক চাচা শাহাবুদ্দিন মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লিগের উপদেষ্টা ছিলেন।

ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা গেছে, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পরে বিক্ষুব্ধ জনতা রাজধানীর ভাটারা থানায় আগুন দেয়। সেই জলন্ত থানার সামনে প্রকাশ্যে একটি ভারী আগ্নেয়ান্ত্র নিয়ে ছবি তোলেন যুবদল নেতা তাহসিন জামান রোমেল। ছবিটি নিয়ে উপজেলা বিএনপির নেতা কর্মী ও জনগনের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা বিএনপির একাধিক নেতা বলেন, ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পরে বিক্ষুব্ধ জনতা রাজধানীর ভাটারা থানায় আগুন দেয়। সেখানে মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্য সচিব তাহসিন জামান রোমেলের অস্ত্র হাতে নিয়ে তোলা একটি ছবি ভাইরাল হয়েছে। এতে বোঝা যায় রোমেল সেখানে ছিল এবং সহিংসতায় অংশ নিয়েছে। তার এমন কাজে বিএনপির ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তারা আরো বলেন, তার পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজন আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি জড়িত থাকায় সে বিএনপির ভাবমূর্তি ক্ষুন্ন করতে আওয়ামী লীগের মদদে এমন কাজ করতে পারে বলে আমরা ধারণা করছি।

মঠবাড়িয়া উপজেলা যুবদলের একাধীক নেতা বলেন, তাহসিন জামান রোমেল গত ৫ আগস্টের পর থেকেই দলের নির্দেশনা অমান্য করে আওয়ামী লীগের সন্ত্রাসীদের সাথে আঁতাত করে মঠবাড়িয়া উপজেলায় হামলা ভাংচুর চালাচ্ছে এবং জনমনে ভীতি ও ত্রাস সৃষ্টি করছে। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

এ বিষয়ে জানতে মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্য সচিব তাহসিন জামান রোমেলের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, তিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ঢাকায় ছিলেন। ৫ আগস্ট বিকালে ঢাকার বাটারা থানায় অগ্নি সংযোগ ও লুটপাট কালে বেশ কিছু অঅগ্নেয়াস্ত্র রস্তায় পরিত্যাক্ত অবস্থায় দেখতে পান। এ সময় একটি অস্ত্র নিয়ে তিনি সেলফি তোলেন। পরে ওই দিন অস্ত্রটি সেনাবাহিনীর কাছে ফেরত দেন।

এ বিষয়ে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম নয়ন বলেন, এমন ঘটনার বিষয়ে অভিযোগ পেলে তদন্তপূর্বক অভিযুক্তের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version