-->
শিরোনাম

শিক্ষার্থী ও ভোক্তা অধিকারের বাজার পরিদর্শন-জরিমানা

মাদারীপুর প্রতিনিধি
শিক্ষার্থী ও ভোক্তা অধিকারের বাজার পরিদর্শন-জরিমানা

মাদারীপুরে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে শিক্ষার্থীদের সাথে নিয়ে বাজার পরিদর্শন করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার বেলা ১১টার দিকে মাদারীপুরের চরমগুরিয়া বাজারের কাঁচা তরকারির দোকান, মুদি দোকান, মাংসের দোকান, মাছের দোকান, মুরগির দোকান, ফলের দোকান, মিষ্টি দোকানে পদির্শন করা হয়। এ সময় দুই দোকানদারকে ৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অধিদপ্তরের মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

জানা গেছে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে শিক্ষার্থীদের সাথে নিয়ে বাজার পরিদর্শন করার পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতামূলক লিফলেট ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হয়। ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ও প্রতিটি পণ্যের মূল্য তালিকা দোকানে টানিয়ে রাখার জন্য বলা হয়। এদিকে ভাই ভাই স্টোরকে ২ হাজার ও রব স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, মাদারীপুরের চরমগুরিয়া বাজারে শিক্ষার্থী ও তারুণ্যের শপথ সমাজ কল্যান যুব সংঘের সদস্যদের সঙ্গে নিয়ে বাজার পরিদর্শন করা হয়। এ সময় ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্যের দাম সহনশীল রাখে ও মূল্য তালিকা টানিয়ে রাখে সে ব্যাপারে তাদেরকে অবগত করা হয়। এ সময় দুই ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version