-->
শিরোনাম

শিক্ষার্থীর মাঝে বই বিতরণ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
শিক্ষার্থীর মাঝে বই বিতরণ
ক্যাপশন: স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিধ্বনি’র উদ্যোগে এ গ্রন্থ বিতরণ করা হয়

‘তোমরাই দিয়েছো সাহস, হয়েছো আলো, তোমাদের হাতেই এ দেশটা ভালো’ স্লোগান নিয়ে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের দেশপ্রেমে উজ্জীবিত করতে দিনাজপুরের বিরামপুরে দেড় শতাধিক শিক্ষার্থীর মাঝে উদ্বুদ্ধকরণ গ্রন্থ বিতরণ করা হয়েছে।

সম্প্রতি উপজেলার বিরামপুর উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিধ্বনি’র উদ্যোগে আয়োজিত গ্রন্থ উৎসব অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এসব গ্রন্থ বিতরণ করা হয়।

সংগঠনটির সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন শোভা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিরামপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অদ্বৈত কুমার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিরামপুর সরকারি কলেজের প্রভাষক আনিসুর রহমান ওরফে ডলার, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান আলী, সংগঠনটির সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, আবদুর রব রাব্বু, শাহজালাল সরকার সুইট, জুলকারনাইন জাকির, ইসতিয়াক আহমেদ ও নাহিদ কাওসার প্রমুখ।

আলোচনা সভা শেষে অতিথিরা শিক্ষার্থীদের হাতে কবি নজরুল ইসলাম, লেখক হুমায়ুন আহমেদ, আনিসুল হক ও বিরামপুরের তরুণ লেখক তকিব তৌফিকের লেখা ‘ঘর কিংবা ঘোর’ ও ‘রিঙ্গণ পুরুষ’ বইসহ বিভিন্ন লেখকের বই তুলে দেন।

প্রসঙ্গত ২০১৫ সালে বিরামপুর পাইলট উচ্চবিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও জার্মান প্রবাসী সরোয়ার জাহান সেতু তাঁর সহপাঠীদের নিয়ে ‘প্রতিধ্বনি’ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তখন থেকে সংগঠনটির সদস্যরা স্থানীয় পর্যায়ে স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ ও বই বিতরণসহ বিভিন্ন জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় নতুন প্রজন্মের তরুণ শিক্ষার্থীদের দেশপ্রেমে উজ্জীবিত করতে উদ্বুদ্ধকরণ বই বিতরণ করেছেন সংগঠনটির সদস্যরা।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version