-->
শিরোনাম

ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি ব্রিগেডিয়ার নাসির

ফেনী প্রতিনিধি
ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি ব্রিগেডিয়ার নাসির
বিগ্রেডিয়ার জেনারেল (অব.) নাসির উদ্দিন আহমেদ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ফেনী ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের কমিটি ভেঙ্গে দেয়া হয়েছে। নতুন কমিটির সভাপতি হয়েছেন বিগ্রেডিয়ার জেনারেল (অব.) নাসির উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার রাতে বোর্ডের জরুরি অনলাইন মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যগণ জুম মিটিং করেন। বর্তমান সভাপতি ও সদ্য সাবেক সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের সভাপতিত্বে সভায় ট্রাস্টি সদস্য ছাড়াও উপাচার্য প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ ও ট্রেজারার প্রফেসর তায়বুল হক অংশ নেন।

সভার একপর্যায়ে বর্তমান ট্রাস্টি বোর্ডের কমিটি ভেঙ্গে দিয়ে পুনর্গঠন করার সিদ্ধান্ত হয়। নতুন কমিটির সভাপতি হয়েছেন বিগ্রেডিয়ার জেনারেল (অব.) নাসির উদ্দিন আহমেদ। শিল্পোদ্যোক্তা নুরুন নেওয়াজ সেলিমকে ভাইস চেয়ারম্যান করা হয়েছে। সদস্য সচিব পদে ডা. তবারক উল্যাহ চৌধুরী অপরিবর্তিত রয়েছেন।

উপাচার্য প্রফেসর ড. জামাল উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ইউনিভার্সিটি প্রশাসন আলাপ-আলোচনা করে শিক্ষার্থীদের অপর ১৪ দফা দাবী পূরণেরও সিদ্ধান্ত নিবে।’

এর আগে গত মঙ্গলবার দুপুরে ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের কমিটি ভেঙ্গে দেয়া এবং বৈষম্য বিরোধী আন্দোলনে হামলায় অংশগ্রহণকারী, বিরোধিতাকারী ও হামলায় সহযোগিতা করা শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। একইসঙ্গে তারা ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version