-->
শিরোনাম

সুনামগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিছবাহুল আলমের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাৎসহ বিদ্যালয়ে অনিয়মিত উপস্থিতির অভিযোগ ওঠেছে। বুধবার (১৪ আগস্ট) সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিমাংশু রঞ্জন তালুকদার ও সদস্য আবুল খায়ের।

অভিযোগে বলা হয়, বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে প্রধান শিক্ষক মিছবাহুল আলম কোনো ধরণের হিসাব নিকাশ না দিয়ে বছরের পর বছর টাকা আত্মসাৎ করে আসছেন। গত জুলাইয়ে মাসিক মিটিংয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতে বিদ্যালয়ের সার্বিক আয়, ব্যায়ের হিসাব নিরুপনের জন্য একটি কমিটি গঠন করা হয়। এই কমিটির কাছে কোনো ধরনের হিসাব নিকাশ বা আয়, ব্যায়ের নথিপত্র উপস্থাপন করেননি তিনি।

প্রধান শিক্ষক মিছবাহুল আলম বিদ্যালয়ের শুরু থেকে এ পর্যন্ত ৫০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়াও তিনি সুনামগঞ্জ শহরের ষোলঘরে স্থায়ীভাবে বসবাস করেন। জেলা শহর থেকে উপজেলার দূরত্ব বেশি হওয়ায় তিনি প্রায়ই বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। প্রধান শিক্ষকের অনুপস্থিতির সুযোগে অন্যান্য শিক্ষকগণও পাঠদানে অনিয়মিত হয়ে পড়েন।

যার ফলে ওই বিদ্যালয়ের প্রায় ছয় শতাধিক শিক্ষার্থী নিয়মিত পাঠদান থেকে বঞ্চিত হচ্ছেন। এতে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যহত হচ্ছে। এব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক মিছবাহুল আলমের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। আমার স্কুলে ৫০ লাখ টাকা আয়-ই হয়নি।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version