-->
শিরোনাম

ছাত্র-জনতার আন্দোলনের সুযোগে প্রবাসীর ১৬ দোকান লুট

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
ছাত্র-জনতার আন্দোলনের সুযোগে প্রবাসীর ১৬ দোকান লুট
প্রবাসীর মার্কেটের স্থাপনাসহ মালামাল লুট করার পর পরিত্যক্ত জমি

গাজীপুরের শ্রীপুরে গোসিংগা বাজারে ছাত্র জনতার এক দফা দাবীর আন্দোলনের সুযোগে পূর্ব শত্রুতার জেরে সৌদি প্রবাসী শরিফ খানের ১৬টি দোকান ভেঙ্গে গুড়িয়ে মালামাল লুটপাট করে ট্রাকযোগে নিয়ে গেছে প্রতিপক্ষরা। উপজেলার রোসিংগা বাজারের দক্ষিণ অংশে শ্রীপুর কাপাশিয়া সড়কের পাশে প্রবাসী শরিফ খানের মালিকানাধীন মার্কেটে এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটে।

উপজেলার গোসিংগা বাজারের স্থানীয় বাসিন্দা আব্দুল মোতালেব খানের ছেলে সৌদি প্রবাসী শরিফ খান জানান, বৈষম্য বিরোধী আন্দোলনের সময় দেশব্যাপী দাঙ্গা হাঙ্গামার সুযোগে ৫ আগস্ট শেখ হাসিনার পতনের দিন বিকেলে পূর্ব শত্রুতার জেরে তার প্রতিপক্ষ সাদেক ফকির, নাঈম ফকির, সাঈম ফকির, আবু ইউছুফ ফকির, আবু সাঈদ ফকির, রাসেল ফকির, মেজবাহ উদ্দিন ফকির, মোস্তফা ফকির, আসিফ তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে পিস্তল ও দেশিয় অস্ত্র ঠেকিয়ে ৩টি ট্রাকযোগে লুটপাট চালায়। দোকানদারদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদটাকা, টিভি, ফ্রিজ, জেনারেটসহ ১৬টি দোকানের যাবতীয় মালামাল, স্থাপনা এমনকি দোকানের মেঝের ইট পর্যন্ত নিয়ে যায়।

এতে প্রায় ৮৫ লাখ টাকারও অধিক সম্পদ লুট করেছে বলে অভিযোগ করেছেন প্রবাসী শরিফ খান।

তিনি আরো জানান, তিনি বিদেশে অবস্থানকালে গত ৭ মাস পূর্বেও হামলা চালিয়ে দোকানপাট ভাঙছুর করে ওই প্রতিপক্ষরা। জমিজমা সংক্রান্ত বিরোধের কারণে ওই প্রতিপক্ষদের নামে মামলাও করেছেন। মামলাটি বর্তমানে গাজীপুর আদালতে চলমান রয়েছে।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করা হলে এ ঘটনায় তারা মুখ খুলতে রাজি হয়নি।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version