-->
শিরোনাম

আশুলিয়ায় ১৫ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা 

সাভার (ঢাকা) প্রতিনিধি
আশুলিয়ায় ১৫ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা 

বৈষম্য বিরোধী আন্দোলনে সাভারের আশুলিয়ায় গত ৫ আগস্ট গুলিবিদ্ধ হয়ে মো. লেবু (৪০) নামে এক ব্যক্তি নিহতের ঘটনায় হত্যা মামলা করা হয়েছে। বুধবার (২২ আগস্ট) দিবাগত রাতে নিহতের স্ত্রী মো. সেলিনা বেগম বাদি হয়ে আশুলিয়া থানায় মামলাটি করেন।

নিহত মো. লেবু সিরাজগঞ্জের রায়গঞ্জের ধুমরাই উত্তরপাড়া এলাকার বাসিন্দা। স্ত্রীসহ তিনি আশুলিয়ার বাইপাইলের দেওয়ানটেক জুলমত বাদশার বাড়িতে ভাড়া বাসায় থাকতেন। তিনি পেশায় কসাই ছিলেন।

মামলায় মো. তন্ময় ইসলাম রনি, মো. আব্দুল হাকিম, মো. মঞ্জুরুল, নুরুল ইসলাম, মাসুদ রানা, উমর ফারুক, মো. বাপ্পি, রওশন মিয়া, মো. রাব্বি, আমিনুল, বাদল শেখ, আ. বারেক, বাবুল শেখ, উত্তম কুমার সরকারসহ অজ্ঞাত আরও ৩০০-৪০০ জনকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই আশুলিয়া থানার বিভিন্ন এলাকার বাসিন্দা।

এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট দুপুর আড়াইটার দিকে বাইপাইল কাঁচা বাজারে বাজার করতে যান। বিকেল ৩টার দিকে বাদি জানতে পারেন তার স্বামী বাইপাইল মোড়ের বিসমিল্লাহ হোটেলের সামনে গুরুতর আহত অবস্থায় সড়কে পড়ে আছেন। খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে জানতে পারেন আহত অবস্থায় তাকে আশুলিয়ার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নেওয়া হয়েছে। হাসপাতালে গিয়ে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এতে আরও বলা হয়, বাদি খোঁজখবর নিয়ে জানতে পারেন, আন্দোলন চলাকালে ১-৫ নম্বর আসামির নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৩০০-৪০০ নেতাকর্মী আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ সেদিন ওই এলাকায় যাকে পাচ্ছিল তাকেই মারধর ও গুলি করছিল। এমন সময় সেখানে বাদির স্বামীকে পেয়েও তারা তাকে মারধর ও পেটে গুলি করে। এতে তার মৃত্যু হয়।

আশুলিয়া থানার ওসি এ এফ এম সায়েদ জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version