-->
শিরোনাম

সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে জেলা বিএনপির আহ্বায়ক

পিরোজপুর প্রতিনিধি
সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে জেলা বিএনপির আহ্বায়ক

বিএনপির কেন্দ্রীয় নেতা ও পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, সরকারের মদদে সাংবাদিক দম্পত্তি সাগর-রুনিকে হত্যা করা হয়েছিলো। তাই সরকারে হস্তক্ষেপে হত্যার সাড়ে ১২ বছরেও এ হত্যা মামলার চুড়ান্ত প্রতিবেদন দিতে পারে নি পুলিশ। আওয়ামী শাসনের গত সাড়ে ১৫ বছরে দেশের সংবাদ মাধ্যম ছিলো অবরুদ্ধ।

সত্য সংবাদ প্রকাশের জেরে এ সময় দেশের অনেক মিডিয়া বন্ধ করে দেয়া সহ সাংবাদিকদের হত্যা করা হয়েছে। তাদের হামলায় অনেকে আবার পঙ্গুত্ব বরন করছেন। আওয়ামীলীগের অত্যাচার সইতে না পেরে অনেক সাংবাদকর্মীকে দেশ ছেড়েও পালাতে হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে জেলার নাজিরপুরে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

দলের ভীতর গ্রুপিং সৃষ্টির অভিযোগ করে ওই দিন সকালে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে দলের উপজেলা আহ্বায়ক মো. মিজানুর রহমান দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সদস্য সচীব আবু হাসান খান। এ সময় তিনি দলের কয়েক নেতার বিরুদ্ধে আওয়ামীলীগের গত সাড়ে ১৫ বছরে আওয়ামীলীগের কাছ থেকে সুবিধা নিয়ে দলের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা সহ হয়রানীর ও দলীয় কর্মকান্ডে বাধা সৃষ্টির অভিযোগ করেন।

এ সময় তিনি আরো উল্লেখ করেন, গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পতন হলে দলের ওই গ্রæপটি বিভিন্ন সময় বিএনপি থেকে আজীবন বহিস্কৃত ও আওয়ামীলীগের দলীয় বিভিন্ন পদে থাকাদের আশ্রয় দিয়ে দলীয় বিভিন্ন কর্মসূচীতে অংশ গ্রহন করাচ্ছেন। আর এরাই দলের ভাবমূর্তি ক্ষুন্ন করতে আওয়ামীলীগের নির্দেশে এলাকার হিন্দু সম্প্রদায় সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান সহ বাড়িতে হামলা ও লুটপাট করছেন। এমন কি ওই সব আওয়ামীলীগের লোকজন গত ২০ আগস্ট বিএনপির একটি গ্রুপের উপর ভর করে বিএনপির নেতাকর্মীদের উপরও হামলা করছেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির নেতা সরদার কামরুজ্জামান চাঁন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম ফরাজী, মো. আসাদুজ্জামান হাজরা টিপু, জেলা জাসাসের আহ্বায়ক মো. জাহিদ হাসান, যুবদলের সাধারন সম্পাদক মো. মিজানুর রহমান রিপন, মো. আবুল কালাম আজাদ লিলন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. শামিম হাওলাদার, সদস্য সচীব মো. তারিক আব্দুল্লাহ বাপ্পি প্রমুখ।

 

ভোরের আকাশ/সু/মি

মন্তব্য

Beta version