-->

বন্যার্তদের জন্য অর্থ উত্তোলনে বাধার প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি
বন্যার্তদের জন্য অর্থ উত্তোলনে বাধার প্রতিবাদে মানববন্ধন

বন্যার্তদের সহযোগিতার জন্য অর্থ সংগ্রহের সময় বাধা দেয়ার প্রতিবাদে রেসকিউ ফোর্স' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এক মানববন্ধন কর্মসূচি পালন করে। রবিবার (২৫ আগস্ট) বেলা ১১টার দিকে শহরের ডিবি রোডের গানাসাস মার্কেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের ফেরদৌসী আক্তার লুনা, শাকিল আহম্মেদ, নিলয় চন্দ্র দাস, ওয়ারেছ মন্ডল রাঙ্গা, ইমন সরকার প্রমুখ।

মানববন্ধনে রেসকিউ ফোর্সের স্বেচ্ছাসেবীরা বলেন, ২৪ আগস্ট শনিবার সকালে বন্যার্তদের সহযোগিতার জন্য আমরা অর্থ সংগ্রহের জন্য বের হই। বেলা ১২টার দিকে শহরের কাচারি বাজার এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের 'সাবেক সমন্বয়ক' পরিচয়ে কয়েকজন আমাদের অর্থ সংগ্রহে বাধা দেয়। সেইসাথে তারা আমাদের নানা ভাবে হেনস্তা করে। আমরা এ কর্মসূচি থেকে ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা আরও বলেন, ওইদিন দুপুরে এ হামলার ঘটনার পর বিকেলে 'গণ উত্তরণ ডট কম' নামে একটি অনলাইন নিউজ পোর্টালে আমাদের কার্যক্রমের বিষয়ে মিথ্যা মানোয়াট ও ভিত্তিহীন একটি সংবাদ প্রকাশ করা হয়। আমরা উদ্দেশ্যপ্রণোদিত এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

স্বেচ্ছাসেবীরা বলেন, বন্যায় যখন বিপর্যস্ত দেশের ১১ জেলা, তখন আমরা শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবে 'রেসকিউ ফোর্স' নামে একটি সংগঠন শুরু করি। এ সংঠনের ব্যানারে আমরা বন্যার্তদের পাশে দাঁড়াবার জন্য অর্থ সংগ্রহ শুরু করি। প্রথম দিনেই আমরা বাধার পরেও সর্বস্তরের মানুষের ভালো সাড়া পেয়েছি। দিনশেষে আমরা ৪২ হাজার ৪৪৭ টাকা সংগ্রহ করেছি। আমরা অর্থ সংগ্রহ শেষে ঢাকার টিএসসিতে ত্রাণ কার্যক্রমে আমাদের সংগৃহীত অর্থ জমা দেব।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version