-->
শিরোনাম

সাভারে সাংবাদিকের বিরুদ্ধে হত্যা মামলা, থানার সামনে মানববন্ধন

সাভার (ঢাকা) প্রতিনিধি
সাভারে সাংবাদিকের বিরুদ্ধে হত্যা মামলা, থানার সামনে মানববন্ধন

ঢাকার সাভারে তোফা সানি নামে এক সাংবাদিকের বিরুদ্ধে হত্যা মামলা করার প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকরা। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল গ্লোবাল টিভির সাভার প্রতিনিধি। রবিবার (২৫ আগস্ট) দুপুরের দিকে উপজেলার তালবাগ এলাকায় সাভার মডেল থানার সামনে এ মানববন্ধন করা হয়। এতে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের শতাধিক সাংবাদিক অংশ নেন।

গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে সাভারের মুক্তির মোড় এলাকায় গুলিবিদ্ধ হয়ে আব্দুল আহাদ সৈকত (১৭) নামে এক শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনায় গত ২২ আগস্ট সাভার মডেল থানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২৬ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এতে ৭০ নম্বর আসামি করা হয়েছে সাংবাদিক তোফা সানিকে (৫৫)।

এ ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তারা সাভার ও আশুলিয়া থানায় বিভিন্ন মামলায় সাংবাদিকদের নাম অন্তর্ভুক্ত করার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

সাংবাদিক তোফা সানির ছেলে সাংবাদিক সাব্বির হোসেন বলেন, ‘‘আমার বাবা সততার সঙ্গে সাংবাদিকতা করছেন। তিনি আন্দোলন চলাকালে অসুস্থ থাকায় বেশ কয়েক দিন ধরেই শয্যাশায়ী ছিলেন। পেশাগত কারণেও বাসা থেকে বের হতে পারেন না। অথচ তাকে মামলায় আসামি করা হয়েছে। শুধু আমার বাবা নন, একইভাবে সাংবাদিকদের হয়রানি করার জন্য লাগাতার মামলা করা হচ্ছে। আমি আমার বাবাসহ সব সাংবাদিকের বিরুদ্ধে করা মিথ্যা মামলার প্রতিবাদ ও এসব মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’’

সাংবাদিক জাহিদুর রহমান বলেন, ‘‘ছাত্র হত্যা মামলায় অকাতরে আসামি করা হচ্ছে নিরপরাধ মানুষদের। প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হোক তা আমরা চাই, কিন্তু হত্যাকাণ্ডের ঘটনাকে পুঁজি করে ফায়দা লুটবেন তা আমরা চাই না। হত্যাকাণ্ডকে পুঁজি করে যারা নিরীহ সাংবাদিকদের আসামি করছেন এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’’

এতে আরও উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাবের সাংবাদিক সেলিম মাহমুদ, নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদা, এটিএন বাংলার সাংবাদিক শেখ আবুল বাশার, চ্যানেল আইয়ের সাভার প্রতিনিধি জাকির হোসেন, দৈনিক সংবাদের সাভার প্রতিনিধি লোটন আচার্যসহ আরও অনেকেই।

মানববন্ধন শেষে সাংবাদিকরা সাভার মডেল থানার অফিসার ইনচার্জের (ওসি) কাছে একটি স্মারকলিপি দেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version