-->
শিরোনাম

ইউপি চেয়ারম্যান'র অপসারণ চেয়ে বিক্ষোভ মিছিল, হামলা লুটপাট

চরফ্যাশন(ভোলা) প্রতিনিধি
ইউপি চেয়ারম্যান'র অপসারণ চেয়ে বিক্ষোভ মিছিল, হামলা লুটপাট

ভোলার চরফ্যাশনে ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে ছাত্র জনতার বিক্ষোভ মিছিল। এই সময় বিক্ষোভ কারীদের উপর হামলা এবং চেয়ারম্যানের বাড়িতে দুষ্কৃতকারী দের হামলা ভাংচুর ও লুটপাট চালানোর অভিযোগ উঠেছে।

উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নে রোববার (২৫ আগস্ট) বেলা সাড়ে ১২টায় ইউনিয়ন পরিষদ সংলগ্ন ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন লিখনের বাড়িতে এই ঘটনা ঘটে।

সরজমিন ঘুরে দেখা যায়,ওই ইউনিয়নের প্রায় ৫শতাধিক বিক্ষোভকারী নীলকমল ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল হোসেন লিখনের অপসারণের দাবিতে দুলারহাট বাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পরিষদ অভিমুখে সম্মিলিত হয়। এসময় উত্তেজিত বিক্ষোভকারীরা পরিষদের সিসি ক্যামেরা ভাংচুর করে।

ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন অভিযোগ করে বলেন,স্থানীয় ইউনিয়ন বিএনপি সভাপতি নওরেশ বাবুলের নেতৃত্বে প্রায় প্রায় ৫শতাধীক লোক নিয়ে আমার বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। এসময় সন্ত্রাসীদল আমার পরিবার আত্মীয় স্বজন ও প্রতিবেশী লোকজনকে মারধর করে। এতে নারী পুরুষসহ অন্তত ৩০জনকে পিটিয়ে গুরুতর আহত করে।

অন্যদিকে বিএনপি সভাপতি নওরেশ বাবুল জানান,ইউনিয়নের জনসাধারণ রাতের ভোটে নির্বাচিত অবৈধ চেয়ারম্যান লিখনের অপসারণ চেয়ে পরিষদের সামনে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছে। চেয়ারম্যানের বাড়ির সামনে পরিষদ সংলগ্ন ঘোষেরহাট সড়ক দিয়ে মিছিল যাওয়ার সময় চেয়ারম্যান বাড়িতে ওঁৎ পেতে থাকা লিখনের কর্মী বাহিনী বিক্ষোভকারীদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এসময় হামলাকারীদের আঘাতে মহসীন (৪০) আলাউদ্দিন (৩৫) রাকিব (৩০) ও সফিক (২৭) আহত হয়। এদের মধ্যে রাকিবের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

নওরেশ বাবুল আরও বলেন, তবে এ হামলার ঘটনায় বিএনপির নেতাকর্মীরা জড়িত নয়। দুষ্কৃতকারীরা এই হামলার ঘটনা ঘটিয়ে স্থানীয় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দোষ চাপানোর ষড়যন্ত্র করছে। আমরা এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। হামলায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

এঘটনায় দুলারহাট থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ বলেন, থানায় এমন ঘটনার কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে পুলিশ তদন্ত সাপেক্ষে আইনিপদক্ষেপ নেবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version