-->
শিরোনাম

হিন্দুদের উপর হামলা হলে কঠিন বিচার হবে: অধ্যক্ষ আলমগীর হোসেন

পিরোজপুর প্রতিনিধি
হিন্দুদের উপর হামলা হলে কঠিন বিচার হবে: অধ্যক্ষ আলমগীর হোসেন

বিএনপির কেন্দ্রীয় নেতা ও পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেছেন, পিরোজপুরের হিন্দু সহ অন্য সম্প্রদায়ের লোকজন আমাদের ভাই। তাদের সম্পদ ও সকল কিছু রক্ষার দায়িত্ব আমাদের । আমরা যেমন এ দেশের নাগরিক তারও তেমনি। তা ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ হিন্দু ভাইদের সাথে সৌহার্দপূর্ন সম্পর্ক রক্ষা করতে হবে। এ দেশের হিন্দু মুসলমান সম্পর্কের কোন ভেদাভেদ থাকবে না। জেলার কোথাও হিন্দুদের উপর হামলা হলে হামকারীর কঠিন বিচার করা হবে।

 

মনে রাখতে হবে আওয়ামীলীগ হিন্দুদের ভালোবাসার ভান করে নির্যাতন করেছে। হিন্দু ভাইয়েরা আওয়ামীলীগের ভয়ে মুখ খুলতে পারে নি। কিন্তু আমাদের এ দেশের হিন্দু ভাইদের ভালোবাসা দিয়ে তাদের মন জয় করতে হবে। শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে সোমবার (২৬ আগস্ট) দুপুরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, আওয়ামীলীগের একটি চক্র দেশের শান্তি ও শৃঙ্খলা নষ্ট করতে দেশের হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচারের চেষ্টা করছে। তাদের এ উদ্দেশ্য সফল হতে দেয়া হবে না।

 

আর এ জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীরা হিন্দুদের মন্দির সহ তাদের বাড়ি-ঘর পাহাড়া দিচ্ছেন। আমাদের পিরোজপুরেও বিএনপির উদ্যোগে পাহাড়া দেয়া হয়েছে। এখনো কোথাও কোথাও এ পাহাড়া চলছে।

এর আগে স্থানীয় হাজারো সনাতন ধর্মালম্বীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে শহরের রাজারহাটে রাধা গোবিন্দ মন্দিরে এসে শেষ করে। পরে পিরোজপুরে জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি সুনিল চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. সেলিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. মুকিত হাসান খান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক দোলা গুহ, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা সাধারন সম্পাদক এ্যাড. দিলীপ কুমার মাঝি প্রমুখ। এ সময় বন্যা দূর্গতদের দূর্গতি লাঘবের জন্য বিশেষ প্রার্থনা করা হয়।

 

ভোরের আকাশ/মি

 

মন্তব্য

Beta version