-->
শিরোনাম

গাইবান্ধায় সাবেক হুইপ ও এমপিসহ আ. লীগের ৩৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধায় সাবেক হুইপ ও এমপিসহ আ. লীগের ৩৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাইবান্ধায় জাতীয় সংসদের সাবেক হুইপ ও সদ্য সাবেক সংসদ সদস্যসহ আওয়ামী লীগের ৩৬৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল সোমবার দুপুরে গাইবান্ধা জেলা বিএনপির দপ্তর সম্পাদক আবদুল হাই বাদী হয়ে সদর থানায় মামলা করেন। গাইবান্ধায় জেলা বিএনপি কার্যালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল হামলার ঘটনায় বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে গাইবান্ধা সদর আসনের সাবেক এমপি সহ ১১৪ জনের নাম উল্লেখ করে এবং ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি দেখানো হয়েছে।

আজ মঙ্গলবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার ওসি মাসুদ রানা। তিনি বলেন, এই মামলায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

মামলায় জাতীয় সংসদের সাবেক হুইপ মাহাবুব আরা বেগম গিনি ও গাইবান্ধা-২ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ সারোয়ার কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুর জামান রিংকু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলনসহ আওয়ামী লীগের ১১৪ জনের নাম উল্লেখ করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৪ আগষ্ট বিকেল চারটার দিকে জেলা শহরের সার্কুলার রোর্ডস্থ জেলা বিএনপির কার্যালয়ে প্রবেশ করে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। তারা বিএনপি কার্যালয়ের তালাসহ দরজা জানালা ভেঙে ভেতরের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। পরে কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং পেট্রোল ঢেলে আসবাবপত্রে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version