-->
শিরোনাম

বানভাসি মানুষের পাশে ‘নিষিদ্ধপল্লীর’ বাসিন্দারা

ময়মনসিংহ প্রতিনিধি
বানভাসি মানুষের পাশে ‘নিষিদ্ধপল্লীর’ বাসিন্দারা

বন্যাদুর্গত এলাকার বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে সকল শ্রেণি-পেশার মানুষ ও বিভিন্ন সংগঠন। উদ্ধার কার্যক্রমের পাশাপাশি অভিনব সব উপায়ে ত্রাণ সংগ্রহ কার্যক্রম চালিয়ে যাচ্ছে বিভিন্ন শ্রেণির মানুষ। ময়মনসিংহেও এর ব্যতিক্রম নয়। বানভাসি মানুষের সাহায্যে এগিয়ে এসেছে নিষিদ্ধপল্লীর বাসিন্দারাও।

সম্প্রতি বন্যার্তদের জন্য ত্রাণের অর্থ সংগ্রহে একদল তরুণ শিল্পী গানের আসর আয়োজন করে রমেশ সেন রোডের নিষিদ্ধপল্লীতে। সেই আসরে বন্যার্তদের পাশে দাঁড়াতে শামিল হয় নিষিদ্ধপল্লীর বাসিন্দারা। বানভাসি মানুষের সাহায্যার্থে তাদের পক্ষ থেকে তুলে দেয়া হয় এক লাখ ৪৩ হাজার ২৪৫ টাকা।

কবি ও সংগঠক শামীম আশরাফ বলেন, ময়মনসিংহের কয়েকজন শিল্পী-সাহিত্যিক পথে পথে পুষ্প কুড়াচ্ছে। এইসব অর্থকে আমরা পুষ্প বলি। কেননা এটি বন্যার্তদের জীবনের সামান্য সময় সুগন্ধ ছড়াবে। এই সুগন্ধ খাবার হয়ে, মোমবাতির আলো হয়ে ফুটবে।

তিনি বলেন, নিষিদ্ধপল্লীর শুকতারা মহিলা উন্নয়ন সমবায় সমিতির কয়েকজন নেত্রী ফোনে দেখা করতে বললেন। যাওয়ার পর বললেন, ‘আমরা তো সবসময় বৈষম্যেই থাকি, অবহেলা নিত্য সাথী আমাদের, সামর্থ্যও নেই।’ বলেই উনারা একটা অর্থ (পুষ্প) আমাদের হাতে দিতে চাইলে আমরা বললাম, ‘আমরা নিতে চাই না। আমরা সুরে-সুরে আপনাদের কাছ থেকে এই পুষ্প শ্রদ্ধার সাথে গ্রহণ করবো।’ তারা আনন্দে রাজি হলেন। এরপর সেখানে গান গাওয়ার পর তাদের কাছ থেকে আমরা এক লাখ ৪৩ হাজার ২৪৫ টাকা পাই।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version