-->
শিরোনাম

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ রকিবুলের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি
ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ রকিবুলের মৃত্যু

ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় মিছিল দেখতে বাহিরে রাস্তায় বের হয়ে মাদারীপুরের কালকিনি উপজেলার মো. রকিবুল সরদার (৩০) নামে এক দরিদ্র শ্রমিক গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহত রকিবুল সরদার উপজেলার আলীনগর এলাকার দক্ষিন কামাইপুর গ্রামের কালু সরদারের মেঝ ছেলে। মঙ্গলবার ভোর ৬টার তার মৃত্যু হয়।

নিহতের পরিবার ও এলাকাবাসি সূত্রে জানা যায়, রকিবুল সরদারের পরিবারে স্ত্রী, ২ মেয়ে, বাবা, ৩ ভাই ও ১ বোন রয়েছে। তিনি পরিবারের হাল ধরার জন্য ঢাকার উত্তর বাড্ডায় একটি দোকানে কাজ করতেন। সেই রোজগারের টাকা দিয়ে সংসার চলতো রকিবুলের। ২০ জুলাই বিকালে উত্তর বাড্ডা এলাকায় ছাত্র-জনতার একটি মিছিল বের হলে আ.লীগের সঙ্গে তখন ছাত্র-জনতার ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এ মিছিল দেখতে বাসা থেকে রকিবুল সরদার রাস্তায় বের হয়। রকিবুল এসময় দুই পক্ষের মিছিলের মাঝখানে পড়ে যায়। তখন আন্দোলনের মধ্যে থেকে পুলিশের একটি ছোড়া গুলি এসে রকিবুলের পেটের সামনে দিয়ে ঢুকে পিছন দিয়ে বের হয়ে যায়। এতে রকিবুল গুরুতর অসুস্থ হয়ে মাটিতে ঢলে পড়ে। স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। মঙ্গলবার সকালে তার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

নিহতের মামা এইচ এম মশিউর রহমান জানান, রকিবুল ঢাকায় সোপা কাপড় সেলাইয়ের কাজ করে তার সংসার চালাতো। কোটা আন্দোলনকে কেন্দ্র করে দুই গ্রুপের ধাওয়া পালটা ধাওয়ার মধ্যে থেকে একটি গুলি এসে লেগে রকিবুলকে শেষ করে দিল। তার সংসারে বাতি আজ নিভে গেল।

এ ব্যাপারে কালকিনি ইউএনও বলেন, নিহত ও আহতদের জন্য এখন পর্যন্ত কোনো ধরণের নির্দেশনা বরাদ্দ আসে নাই। আসলে দ্রুত সময়ের মধ্যে তাদের পরিবারের কাছে হস্তান্তর করব।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version