-->
শিরোনাম

সিরাজগঞ্জে হত্যা মামলায় ৪ জনের আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জে হত্যা মামলায় ৪ জনের আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দোকানের এক কর্মচারিকে অপহরনের পর হত্যা ও অর্থলুটের অপরাধে চারজনকে আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। একই সাথে প্রক্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া অপহরনের অপরাধে প্রত্যককে ৭ বছরের বিনাশ্রম কারাদন্ড ১০ হাজার টাকার অর্দন্ড ও ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

আজ বুধবার (২৮ আগস্ট) দুপুরে সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম আলী আহমেদ এরায় প্রদান করেন।

জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার ও পেশকার মনোয়ার হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলো, সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লার সাইফুল ইসলামের ছেলে ইসমাইল শেখ ওরফে রাসেল, ফরহাদ শেখের ছেলে রবিন, ফরিদ সেখের ছেলে নাহিদ ও আলম সেখের ছেলে আব্দুল মমিন। আসামীরা পলাতক রয়েছেন।

মামলার এজাহারসূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৫ জুন সিরাজগঞ্জ শহরের এসএস রোড়ের আলাউদ্দিন স্টোরের কর্মচারি শামিম সেখ দোকানের বকেয়া টাকা উত্তোলনের জন্য জেলার উল্লাপাড়ায় যান। পরে রাত ১০ টা অবধি তার সাথে দোকান মালিক ও পরিবারের যোগাযোগ হলেও এরপর থেকে ‍তার খোজ পাওয়া যাচ্ছিল না। পরদিন উল্লাপাড়া উপজেলার রড়হড় দক্ষিনপাড়া থেকে শামিমের লাশ উদ্ধার করে পুলিশ। পরে এ বিষয়ে শামিমের বাবা শামসুল হক উল্লাপাড়া থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ইসমাইল শেখ ওরফে রাসেল শেখ, মো. রবিন, মো. নাহিদ ও মো. রিপনকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃতরা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করে।

মামলা চলাকালে আদালত ১৪ জনের স্বাক্ষ্য গ্রহন করেন। সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ আদালত চার আসামিকে আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। আসামী রিপনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পি পি আব্দুর রহমান এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড. মো. রবিউল আলম শেখ ও স্টেট ডিফেন্স পক্ষে এ্যাড. মো. গোলাম হায়দার।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version