-->
শিরোনাম

শিক্ষা-চিকিৎসা-সেবা এই মূলমন্ত্রে সামাজিক ফাণ্ডের প্রতিষ্ঠাবার্ষিকী পালন।

দিনাজপুর প্রতিনিধি
শিক্ষা-চিকিৎসা-সেবা এই মূলমন্ত্রে সামাজিক ফাণ্ডের প্রতিষ্ঠাবার্ষিকী পালন।

বর্ণিল আয়োজনে শিক্ষা, চিকিৎসা, সেবা এই ৩ মূলমন্ত্রে সামাজিক ফান্ড ফুলবাড়ী সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ২০২১ সালের ১ সেপ্টেম্বর, ২০০৩ এসএসসি ব্যাচের শিক্ষার্থী বন্ধুদের সমন্বয়ে যাত্রা শুরু করে এই সেবামূলক সংগঠনটি। ইতোমধ্যে তাদের এ সামাজিক সেবামূলক কাজের জন্য সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।

৩ বছরে এসে ৩১ আগস্ট শনিবার সকাল ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় সভা কক্ষে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এ উপলক্ষে সামাজিক ফান্ড ফুলবাড়ীর আয়োজনে সংগঠনের অন্যতম সদস্য শিক্ষিকা শামিমা আক্তার সুমি’র সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায়, প্রবীণ শিক্ষক আব্দুল কুদ্দুস আকন্দ, সহকারী অধ্যাপক গোলাম কিবরিয়া, সহকারী অধ্যাপক ও সাংবাদিক আজিজুল হক সরকার, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সাংবাদিক মো. আব্দুস শহীদ, তালিমুননেসা বালিকা কাওমি মাদরাসার পরিচালক, হাফেজ মোখলেছুর রহমান প্রমুখ।

এছাড়াও বক্তব্য রাখেন সামাজিক ফান্ড ফুলবাড়ীর অন্যতম সদস্য সদরুল ইসলাম শিমুল, নুরুন্নবী রানা, জয়ন্ত চৌধুরী, সজল, লেলিন, সোহেল রানা, রবিউল ইসলাম রনি হাফিজুর রহমান, ডা.নাজমুল হোসেন শাহ্,শিক্ষক জহুরুল হক প্রমুখ। এসময় সংগঠনের অন্যান্য সদস্য ও সাংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে সেখানে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

এসএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীদের সম্মিলিত এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে অতিথিবৃন্দ বলেন, অবহেলিত, দুস্থ ও বঞ্চিত মানুষের জন্য তাদের এই সম্মিলিত ভাবনা ও প্রয়াস তাদের বহুদূর এগিয়ে নিয়ে যাবে। এই প্রয়াস সমাজে আলোর দিশারী হয়ে থাকবে। অন্যান্য ব্যাচের শিক্ষার্থীদের ও সমাজের বিত্তবানদের অনুপ্রাণিত করবে।

স্বেচ্ছাসেবী এই সংগঠনের সদস্যরা জানান, সামাজিক ফান্ড ফুলবাড়ী নামের এই সংগঠনটি একটি সেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। এটি ২০০৩ সালের এসএসসি ব্যাচের বন্ধুদের সমন্বয়ে ২০২১ সালের ১ সেপ্টেম্বর ১৩ জন বন্ধুদের নিয়ে সংগঠনটি গঠন করা হয়। বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা ৫৩ জন। এই সংগঠনের বন্ধুরা দেশের বিভিন্ন স্থানে কর্মরত থেকে সংগঠনের ফান্ডে-অর্থ জমা করে। সেই অর্থ দিয়ে এলাকায় সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। যা ইতোমধ্যে এলাকার শতাধিক মানুষকে সহায়তা প্রদান করা হয়েছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version