-->
শিরোনাম

সাবেক মন্ত্রী রেজাউল ও তার ভাই সহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুর প্রতিনিধি 
সাবেক মন্ত্রী রেজাউল ও তার ভাই সহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

সাবেক মন্ত্রী ও পিরোজপুর -১ (নাজিরপুর, পিরোজপুর ও ইন্দুরকানী) আসনের সাবেক এমপি শ.ম রেজা উল করিম ও তার ৩ ভাই সহ ২৩ জনের বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে জেলার সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের ২ নম্বর শিকদার মল্লিক গ্রামের মৃত হাবিবুর রহমান সিকদারের ছেলে মো. শরিফুজ্জামন সিকদার বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন।

মামলায় মন্ত্রীর ছোট ভাই নাজিরপুর উপজেলার সদ্য বিলুপ্ত উপজেলা চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহিন, মেঝো ভাই মো. বাবুল শেখ (৬০), মো. শামিম শেখ (৫৫) ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আল আমীন শেখ (৩০) সহ ৮ জনকে নামীয় এবং আরো ১০-১৫ জনকে অজ্ঞাত করে এ মামলা দায়ের করা হয়।

জানা গেছে, ওই মামলার বাদী মো. শরিফুজ্জামান সিকদারের বিরুদ্ধে গত ২০২২ সালের ২১ অক্টোবর মন্ত্রীর ছোট ভাইয়ের স্ত্রী মুনিয়া ইসলাম ঢাকার মোহাম্মাদপুর এবং সাবেক মন্ত্রীর বিরুদ্ধে সামজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে মন্ত্রীর ছোট ভাই উপজেলা চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহিন বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে ঢাকার রমনা থানায় ২০২১ সালে মামলা দায়ের করেন। এ ছাড়া তাকে হত্যার হুমকীর অভিযোগেও জেলার নাজিরপুরে একটি সাধারন ডায়েরী করেন। এ সব মামলায় অভিযোগকারী মো. শরিফুজ্জামান সিকদার দীর্ঘ দিন কারাগারে ছিলেন।

দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, অভিযোগকারীর সাথে অভিযুক্তদের রাজনৈতিক বিরোধ রয়েছে। অভিযোগকারীকে অভিযুক্তদের দলীয় গ্রুপে নিতে একাধিকবার চাপ প্রয়োগ সহ মামলা দায়ের করেন। ২০২১ সালের ২২ ডিসেম্বর রাত ২টার দিকে অভিযোগ কারীর জেলার সদর উপজেলার পাঁচপাড়া বাজারে থাকা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে নগদ প্রায় ২ লাখ ৯৫ হাজার টাকা লুট করে নেয়া সহ আগুন দিয়ে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়।

পিরোজপুর সদর থানার ওসি মো. শফিকুল ইসলাম মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে সাবেক মন্ত্রী শ.ম রেজাউল করিমের ছোট ভাই সদ্য বিলুপ্ত নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহীন বলেন, অভিযোগকারী মো. শরিফুজ্জামান সিকদার হত্যা, ধর্ষন সহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত আসামী। তার বিরুদ্ধে মামলা করায় ক্ষিপ্ত হয়ে রাজনৈতিক প্রতিহিংসায় সে আমাদের পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।

স্থানীয় আ.লীগের একাধিক সূত্র জানায়, পিরোজপুরের আওয়ামীলীগের রাজনীতিতে সাবেক মন্ত্রী শ.ম রেজাউল ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি আউয়ালের মধ্যে চরম গ্রুপিং রয়েছে। মামলার বাদী মো. শরিফুজ্জামন সিকদার সাবেক এমপি আউয়াল গ্রুপের এবং সদর উপজেলা আওয়ামীলীগের সহ সাংগঠনিক সম্পাদক।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version