-->
শিরোনাম

মেরিন একাডেমির সেমিনার

বরিশাল প্রতিনিধি
মেরিন একাডেমির সেমিনার

দেশের একমাত্র মেরিটাইম ৪র্থ শিল্প বিপ্লবের সাথে সামঞ্জস্যপূর্ণ মেরিটাইম সেক্টরে দক্ষতা বিকাশ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমি’র অডিটরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম, (ই) বিএসপি. এনইউপি. বিসিজিএমএস. এসডিসি. পিএসসি. বিএন।

অনুষ্ঠানে প্রধান বক্তব্য দেন মেরিন ইঞ্জিনিয়ার মো. আবুল বাশার, পি.এইচ.ডি ফেলো. ডব্লিউএমইউ. সুইডেন। নৌপরিবহন অধিদপ্তরের অন্যান্য প্রতিনিধি ছাড়াও আরও উপস্থিত ছিলেন ঢাকা ও চট্রগ্রাম এবং বরিশাল অঞ্চলের মেরিটাইম সেক্টরের উর্ধ্বতন কর্মকর্তা সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ক্যাডেটবৃন্দ।

এসময় সেমিনারে ‘বিভিন্ন বিষয় সহ স্মার্ট বিনির্মাণে কর্মপরিকল্পনা ও বাস্তবায়ন’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। আন্তর্জাতিক মেরিটাইম সেক্টরে ক্রমবর্ধমান মেরিন প্রফেশনালদের চাহিদা, দক্ষ মানব সম্পদ গড়ে তোলা ও ৪র্থ শিল্প বিপ্লবের সাথে সামঞ্জস্যপূর্ণ আন্তর্জাতিক মেরিটাইম সেক্টরে বাংলাদেশের মেরিটাইম সেক্টরকে আরও যুগোপযোগী করে গড়ে তোলা এবং বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে দেশের অর্থনৈতিক কাঠামোকে শক্তিশালী করার লক্ষমাত্রা নিয়ে বাংলাদেশ মেরিন একাডেমি, বরিশাল তার কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ মেরিন একাডেমি, বরিশাল এ প্রশিক্ষণরত ক্যাডেটদের উত্তরোত্তর জ্ঞান অর্জনের লক্ষ্যে একাডেমি প্রাঙ্গণে একটি কর্মশালা এবং সেমিনার আয়োজন করা হয়। আয়োজনে বাংলাদেশ মেরিন একাডেমির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version