-->
শিরোনাম

চিহ্নিত সন্ত্রাসীকে হত্যা মামলা থেকে অব্যাহতির দাবীতে থানায় অর্ধশতাধিক শিক্ষার্থী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
চিহ্নিত সন্ত্রাসীকে হত্যা মামলা থেকে অব্যাহতির দাবীতে থানায় অর্ধশতাধিক শিক্ষার্থী
বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র হত্যার আসামী রাসেল শেখ

গাজীপুরের শ্রীপুরে বৈষ্ণম্যবিরোধী আন্দোলনে নিহত রানা ও রহমত হত্যা মামলার অন্যতম আসামী এবং অস্ত্র, মাদক, হত্যা,মারধরসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের শ্রীপুর থানার ৮টি মামলার আসামি রাসেল শেখকে মামলা হতে অব্যাহতির দাবী নিয়ে শ্রীপুর থানায় প্রবেশ করে শতাধিক শিক্ষার্থী।

শুক্রবার রাত সাড়ে ৯টার সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে তরুণ এবং ওসামার নেতৃত্বে ২৫/৩০ টি মোটরসাইকেল যোগে অর্ধশতাধিক শিক্ষার্থী শ্রীপুর থানায় প্রবেশ করে।

এ সময় তারা নিজেদের বৈষম্য বিরোধী ছাত্র জনতা আন্দোলনের সমন্বয়ক ও সদস্য দাবি করে বৈষম্য বিরোধী আন্দোলনে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে গত ৫ আগস্ট বিকেলে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিতে নিহত রানা ও রহমত হত্যা মামলার অন্যতম আসামী রাসেল শেখ কে এ দুটি মামলা থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানান।

অভিযুক্ত রাসেল শেখ শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের পাঠানটেক এলাকার মোছলেহ উদ্দিনের ছেলে।তার বাবা মোছলেহ উদ্দিন বরমী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

রাসেল শেখের নামে শ্রীপুর থানায় অস্ত্র,হত্যা, মাদক,মারধরসহ সন্ত্রাসী কর্মকান্ডের ৮/৯টি মামলা রয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছেন।

মামলাগুলোর মধ্যে রয়েছে, অস্ত্র আইনে শ্রীপুর থানা মামলা নং ২৩ (৮)১৬,ইয়াবাসহ আটক হয়ে মাদক আইনে, শ্রীপুর থানা মামলা নং ৩৮ (১২)১৬, সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে মারধর করার অভিযোগে, শ্রীপুর থানা মামলার নং ২৬(৫)১৯, মামলা নং ৩৮(৮)১৮,এবং মামলা নং ৮৪(৪)১৯।

সাম্প্রতিক সময়ে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা আন্দোলনে শহীদ জাকির হোসেন রানা হত্যা মামলা শ্রীপুর থানা মামলা নং ৯ (৮)২৪ এবং বৈষম্য বিরোধী ছাত্র জনতা আন্দোলনে, শহীদ রহমত হত্যা মামলার শ্রীপুর থানা মামলা নং ১০(৮)২৪ - এ অন্যতম আসামী রাসেল শেখ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি ওসামা বিন হোসাইন জানান, বৈষম্য বিরোধী আন্দোলনে রাসেল শেখ ছাত্রদেরকে সহযোগিতা করেছে বলে শুনেছি, তাই আমরা স্থানীয় ছাত্রদের অনুরোধে মামলা হতে তার নাম প্রত্যাহারের জন্য থানায় গিয়েছি।

ঢাকা কলেজের ছাত্র এবং কেন্দ্রীয় ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক শ্রীপুরের কৃতি সন্তান এস এম রাকিব হোসেন জানান, ছাত্র জনতা আন্দোলনের সময় শহীদদের হত্যা মামলায় জড়িত কাউকে ছাড় দেওয়ার কোন সুযোগ নেই, এমন কাজে ছাত্রদের যাওয়া উচিত নয় বলে আমি মনে করি।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ সোহেল রানা বলেন, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে আকস্মিকভাবে ২৫/৩০টি মোটরসাইকেল নিয়ে অর্ধশতাধিক ছাত্র থানায় প্রবেশ করে বৈষম্য বিরোধী আন্দোলনে ২ শহীদের পৃথক দুটি হত্যা মামলা অন্যতম আসামী রাসেল শেখকে মামলা হতে অব্যাহতি দেওয়ার দাবী জানায়। আমি বিষয়টি তদন্ত সাপেক্ষে বিবেচনের কথা বলে দিয়েছি বলে জানান তিনি।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version