-->
শিরোনাম

চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

সেনাবাহিনীর হাতে আটক ৫

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

মোটা অঙ্কের টাকা বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেয় একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। সেনা সদস্যরা অভিযান চালিয়ে চক্রের পাঁচ সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। গতকাল শনিবার সকাল দশটার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার প্রশিকা মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- দলনেতা নাটোর জেলার আ. কাদের (৫২); গাজীপুরের আফছার (৩২); রাসিদুল (৫০); নেয়াখালীর হৃদয় দাস (২৩) ও মীরসরাইয়ের আরিফ (৩৫)।

ভুক্তভোগীরা হলেন- নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার, কোম্পানীগঞ্জ, বেগমগঞ্জ, ফেনীসহ বিভিন্ন জেলার প্রায় ৭০ জন যুবক। বিষয়টি নিশ্চিত করে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার মো. ইসমাইল জানান, ক্যাপটেন ফাহমিদের নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টহল দেবার সময় জানতে পাই মাওনা চৌরাস্তার প্রশিকার মোড়ে মারামারি হচ্ছে। ঘটনা স্থলে অভিযান চালিয়ে দু’পক্ষের কথা শুনে বুঝতে পারি একটি প্রতারক চক্র বেকার যুবকদের নিকট থেকে মোটা বেতনের চাকুরির প্রলোভনে টাকা হাতিয়ে নিয়েছে। এসময় চক্রের পাঁচ জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়। এ বিষয়ে পুলিশ আইনগত ব্যবস্থা নিবে।

ভুক্তভোগী সূবর্ণ চরের সাকিল উদ্দিন, নেয়াখালীর ইউসুফ নবী ও বেগম গঞ্জের ফরহাদ সহ অন্যরা জানান, আটকরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। আমাদের মতো দেড় শতাধিক বেকার যুবকের নিকট থেকে ২৫-৩০ হাজার টাকা বেতনের চাকুরির প্রলোভন দেখিয়ে ৩০-৬০ হাজার টাকা করে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। আমরা টাকা দিয়ে প্রায় দুই বছর যাবত ঘুরাফেরা করছি। চাকুরির কোন খবর নেই। অনেক সময় তাদের দেখাও মেলে না। আমরা পরিবারের কাছে জবাব দিতে পারছি না। চক্রটি অল্প সময়ের ব্যবধানে তাদের অফিসের স্থান, সাইনবোর্ড পরিবর্তন করে। তারা বিভিন্ন ইন্সুরেন্স কোম্পানীর নাম, প্যাড, সাইনবোর্ড ব্যবহার করে থাকে। কেউ একা চাকুরির খবর নিতে বা টাকা ফেরত চাইতে এলে আটকে নির্যাতন করা হয়। আটক রেখে বাড়ি থেকে আরো টাকা আদায় করতো। আমরা হয়রানি নির্যাতনের শিকার। মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে আমরা ভুক্তভোগীরা পরস্পরের সাথে যোগাযোগ রক্ষা করি।

একটি নির্ভর যোগ্য সূত্রে জানতে পাই- চক্রটি শনিবার অফিসে বসবে। পরে আমরা বিভিন্ন স্থান থেকে দ্রুত সময়ে প্রায় ৭০ জন ভুক্তভোগী সকালে মাওনা চৌরাস্তায় জড়ো হই। পরে প্রশিকা মোড় এলাকার নুরুল ইসলাম সুপার মার্কেটের অফিসে গিয়ে তাদের দেখতে পাই। আমরা স্থানীয়দের সহায়তায় তাদের আটক করি। খবর পেয়ে সেনাসদস্যরা ঘটনাস্থল থেকে পাঁচ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে।

শ্রীপুর থানর ওসি সোহেল রানা জানান, সেনাবাহিনীর সদস্যরা পাঁচজনকে প্রতারণার অভিযোগে আটক করে থানায় সোপর্দ করেছেন। আটকদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version