-->
শিরোনাম

বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ভোরের আকাশ ডেস্ক
বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
মংলায় বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

সারাদেশে নানা আয়োজনে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। আনন্দ মিছিল হয় ও আলোচনা সভা ও দোয়া করা হয় ভোরের আকাশের নিজস্ব প্রতিবেদক, জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর তুলে ধরা হলো।

জয়পুরহাট : জয়পুরহাটে নানা আয়োজনে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। রোববার বিএনপি’র কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা ও দোয়া করা হয়।

জেলা বিএনপি’র আহ্বায়ক গোলজার হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন, কেন্দ্রীয় বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা প্রধান, শহর বিএনপির যুগ্ন আহ্বায়ক এডভোকেট মিজানুর রহমান, কৃষকদলের আহ্বায়ক সেলিম রেজা ডিউক, সদস্য সচিব মঞ্জুর এ মওলা পলাশ, জেলা যুবদলের সদস্য সচিব আদনানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বিএনপি’র কার্যক্রম প্রকাশ্যে পালন করতে দেয়নি ফ্যাসিবাদী সরকার। প্রকাশ্যে বিএনপি’র দলীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারায় উজ্জীবিত নেতা-কর্মীরা। যদি কেউ বিএনপি’র নাম ভাঙিয়ে অথবা কোন বিএনপি’র নেতাকর্মী চাঁদাবাজী বা কোন নিরীহ মানুষকে হয়রানীসহ কোন ধরনের অপতৎপরতায় জড়িত থাকে তাদেরকে আইনশৃংখলা বাহিনীর হাতে তুলে দেওয়ার জন্য বক্তারা সকলের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভা শেষে শহীদ জিয়াউর রহমানসহ সকল শহীদদের স্মরনে দোয়া অনুষ্ঠিত হয়।

গাইবান্ধা : গাইবান্ধায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় ও ছাত্র ও জনতার আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিকেল সাড়ে ৫টার দিকে গাইবান্ধা জেলা বিএনপির আয়োজনে জেলা কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় জেলা বিএনপির সাধারন সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, সহ-সভাপতি মোর্শেদ হাবীব সোহেল, শহিদুজ্জামান শহীদ, আব্দুল আউয়াল আরজু, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন বাবু, জেলা যুবদলের সভাপতি রাগিব হাসান চৌধুরীসহ জেলা বিএনপি ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট : বাগেরহাটে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। শহরের স্বাধীনতা উদ্যানে জেলা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন বিএনপির জাতীয় নির্বাহী কামটির গবেষনা বিষয় সম্পাদক কৃষিবীদ শামিমুর রহমান শামিম। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান, এ্যাডভোকেট শেখ ওয়াহিদুজ্জামান দিপু, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সমন্বয়কারী এম এ সালাম।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ কামরুল ইসলাম গোরা, শেখ শমশের আলী মোহন, খাদেম নিয়ামুল নাসির আলাপ, জেলা বিএনপির সদস্য সৈয়দ নাসির আহম্মেদ মালেক, শেখ শাহেদ আলী রবি, ইঞ্জিনিয়ার মাসুদ রানা, যুবদলের সাবেক সভাপতি ফকির তারিকুল ইসলাম, মাহাবুবুর রহমান টুটুল, জেলা শ্রমিক দলেরর সাবেক সভাপতি সরদার লিয়াকত আলী, পৌর বিএনপির আহ্বায়ক এসকেন্দার হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি ইমরান খান সবুজ, সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ, মহিলাদলের সভাপতি শাহিদা আক্তার, সেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদুল ইসলাম শান্ত প্রমুখ।

মোংলা : দিবসটি উপলক্ষে বিকেলে পৌর শহরের মাদ্রাসা রোডে পৌর বিএনপির অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে পৌর বিএনপি। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির আহ্বায়ক মো. জুলফিকার আলী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মান্নান হাওলাদার, মোকসেদুর রহমান গামা, এমরান হোসেন, মো. আলাউদ্দিন, আঃ রাজ্জাক, মো. ঈমন ও আতলাফ হোসেন আলতু।

আলোচনা সভা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এছাড়াও দোয়া করা হয় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনায়।

পাইকগাছা (খুলনা) : খুলনার পাইকগাছায় বিএনপির অঙ্গ সংগঠনের উদ্যোগে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল ৪টায় উপজেলা বিএনপি কার্যালয় চত্বরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আসলাম পারভেজ। প্রধান অতিথি ছিলেন সোলাদানা ইউনিয়নের সাবেক বার বার নির্বাচিত চেয়ারম্যান এসএম এনামুল হক।

বক্তব্য রাখেন বিএনপি নেতা কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, সাইফুল ইসলাম তারিক, আমিনুর রহমান, সুজিত সরকার যুবদল নেতা তোহিদুজ্জামান মুকুল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাজ্জাদ আহম্মেদ মানিক,এ্যাড,ইকরামুল ইসলাম, জজ্ঞেস্বর কার্তিক, ছাত্রদলের সাদ্দাম হোসেন রুস্তম, গালিব, আনারুল ইসলাম ও সনি।

মুরাদনগর (কুমিল্লা) : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রিয় বিএনপির সারাদেশ ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লার মুরাদনগর উপজেলায় বন্যায় নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা, সম্প্রতি ছাত্রজনতার আন্দোলনে শহিদ নেতাকর্মীদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মুরাদনগর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন অঞ্জনের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ফারুক আহম্মেদ বাদসার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা মজিবুল হক, বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম, আব্দুল আজিজ মোল্লা, উপজেলা বিএনবির সদস্য সোহেল আহম্মেদ বাবু, উপজেলা কৃষকদলের আহ্বায় নায়েব আলী, উপজেলা যুব দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, যুবদল নেতা মাসুম মুন্সী, হেফাজতে ইসলাম বাংলাদেশের মুরাদনগর উপজেলার নায়েবে আমীর হাফেজ আমিনুল ইসলাম, নবীপুর পূর্ব ইউনিয়ন বিএনপির আহ্বায়ক রুহুল আমিন তুহিন, উপজেলা ছাত্র দলের আহ্বায়ক খাইরুল হাছান প্রমুখ।

খুলনা ব্যুরো : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বন্যায় নিহত ও সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে শহীদ নেতাকর্মীদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা এবং বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মহাফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এড. শফিকুল আলম মনা।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ফকরুল আলম, স.ম.আ. রহমান, বেগম রেহেনা ঈসা, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, শেখ জাহিদুল ইসলাম, কে এম হুমায়ূন কবির, হাফিজুর রহমান মনি, মো. মুরশিদ কামাল, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, হাবিবুর রহমান বিশ্বাস, আবু সাইদ হাওলাদার আব্বাস, আ. রাজ্জাক, সাহিনুল ইসলাম পাখি, বিপ্লবুর রহমান কুদ্দুস, একরামুল কবীর মিল্টন, আহসান উল্লাহ বুলবুল, শেখ জামাল উদ্দিন, আফসার উদ্দিন, আনসার আলী, নাসির খান, নাজমুল হুদা চৌধুরী সাগর, তারিকুল ইসলাম, মো. জাহিদুল হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, শেখ ফারুক হোসেন, মুজিবর রহমান, আজিজা খানম এলিজা প্রমুখ।

আলোচনা সভায় বিএনপির নেতৃবৃন্দ বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করেছে। ৮০’র দশকে ৯বছরের সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির রাজপথে আপসহীন ভূমিকা ইতিহাসের একটি উজ্জ্বল অধ্যায়। তার সেই অগ্রণী ভূমিকার জন্য গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। জনগণের আস্থা ও বিশ্বাস অক্ষণ্ন্ন রেখে দেশমাতৃকার সেবায় নিজেদের নিবেদন করে বিএনপি আগামী দিনগুলোতেও বলিষ্ঠ ভূমিকা রাখবে।

সিংড়া (নাটোর) : নাটোরের সিংড়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের শুভ উদ্বোধন করা হয়। বন্যাপীড়িত অসহায় মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ এবং তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে বিএনপি এবার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সীমিত পরিসরে পালন করছে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বলেন, বন্যার কারণে আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর ৬ দিনের কর্মসূচি কমিয়ে শুধু প্রতিষ্ঠা বার্ষিকীর দিন পালন করা হচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকীর এবারের কর্মসূচির মধ্যে রয়েছে, দলের উপজেলা কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও দলের প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বন্যাদুর্গত অসহায় মানুষের কষ্ট লাঘবে এবং সম্প্রতি বৈষম্য বিরোধী আন্দোলনে নিহতদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

এই সময়ে আরও উপস্থিত ছিলেন সিংড়া পৌর বিএনপির সদস্য সচিব তায়েজুল ইসলাম, উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমান, উপজেলা মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর বাবুল হাসান বাবু, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও ইটালী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক এস এম নইমুদ্দিন মন্টু, ডাহিয়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক ইব্রাহিম খলিল, যুবদল নেতা জয়নুল আবেদীন বিদ্যুৎ, আব্দুল্লাহ আল মমিন, রনি করিম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এম এ হেলাল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নিশান, ছাত্রদল নেতা আতিকুর রহমান, বাদশা আহমেদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

নাটোর : নাটোরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শহরের আলাইপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

এ সময় তিনি বলেন, ঐতিহ্যবাহী দল বিএনপি আগামী নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করে দেশের জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটাবে। সেজন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে। জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে বক্তব্যে রাখেন সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন, সদর উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম মাস্টার, সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুলসহ বিএনপির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

নাজিরপুর (পিরোজপুর): পিরোজপুরের নাজিরপুরে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপির কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক উপাধ্যক্ষ আলমগীর হোসেন, উপজেলা বিএনপির সদস্য সচিব আবু হাসান খান, যুগ্মআহ্বায়ক, ইয়াহিয়া খান, আসাদুজ্জামান টিপু হাজরা, রফিকুল ইসলাম ফরাজি, সফিকুল ইসলাম শাফিক সহ উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version