-->
শিরোনাম

বিশ্বম্ভরপুরের মাদক কারবারি করিমসহ ৪৬ জনের বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি
বিশ্বম্ভরপুরের মাদক কারবারি করিমসহ ৪৬ জনের বিরুদ্ধে মামলা

ছাত্ররা ৪ আগস্টকে কেন্দ্র করে বিশ্বম্ভরপুর উপজেলার সদ্য সাবেক চেয়ারম্যানকে ১নং আসামী করে মোট ৪৬ জনের বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে বিশ্বম্ভরপুর থানায়। এজাহারে উল্লেখ্য যে গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময়ে রফিকুল ইসলাম তালুকদারের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী দিয়ে ছাত্রদের উপর হামলা করে, এসময় শতাধিক ছাত্র আহত হয়।

এছাড়াও এক ভিডিও বার্তায় দেখা যায় আসামীগণ লাঠিসোঁটা নিয়ে ছাত্রদের উপর নৃশংসভাবে হামলা চালিয়েছে।

তবে আলোচিত বিষয় হলো ডিবি পুলিশের সোর্স পরিচয়দানকারী আক্তাপাড়া গ্রামের করিম সেদিন ক্ষমতার প্রভাব দেখিয়ে ছাত্রদের উপর হামলা করে।

সূত্রে জানা গেছে ৪ আগস্ট বৈষম্য ছাত্র আন্দোলনে উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগের নেতাদের নেতৃত্বে করিমসহ আরও অনেক গুন্ডাপান্ডারা ছাত্রদের উপর হামলা করে,

আক্তাপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুল করিম (২৫) দীর্ঘদিন যাবত ডিবি পুলিশের সোর্স পরিচয়ে চোরাচালান, মাদক ব্যবসা সহ বিভিন্ন অপকর্ম করে আসছে। করেছে অবৈধ টাকা দিয়ে বিশাল একটি আলিশান বাড়ি

সূত্রে আরও জানা যায়, করিম মাদক কারবারের অভিযোগে আক্তাপাড়া গ্রামের মুরব্বিরা এবং সুশীল সমাজ মিলে সলুকাবাদ ইউনিয়নের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

এলাকা সূত্রে আরও জানা গেছে, করিম আওয়ামী লীগের সংগঠনের সাথে যুক্ত হয়ে দলের প্রভাব দেখিয়ে এরকম অপকর্ম করে আসছে। এছাড়াও বসতবাড়ী দখলসহ নানা ধরনের অনিয়ম করে আসছে। করিম গংদের বিরুদ্ধে কেউ কথা বললেই প্রাণনাশের হুমকি দিচ্ছে এছাড়াও প্রশাসনের মাধ্যমে ধরিয়ে নেওয়ার ভয় দেখানো হতো। করিমের বিষয় তথ্য সংগ্রহ করতে গেলে এ তথ্য উঠে আসে।

এ বিষয়ে করিমের বক্তব্য নিতে তার বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি তাই করিমের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। করিমের বাড়ির লোকজনের সাথে কথা বলতে চাইলে কেউ কথা বলতে রাজি হয়নি।

এ বিষয়ে বিশ্বম্ভরপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন মামলাটি তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version