-->
শিরোনাম

শেরপুরে মন্দির কমিটির দুপক্ষের দ্বন্দ্ব: প্রতিমা ভাঙ্গার তথ্য গুজব

শেরপুর প্রতিনিধি
শেরপুরে মন্দির কমিটির দুপক্ষের দ্বন্দ্ব: প্রতিমা ভাঙ্গার তথ্য গুজব

শেরপুরের শ্রীবরদী উপজেলার  ভায়াডাঙ্গাতে আসন্ন দূর্গাপূজার প্রতিমা ভাঙ্গার তথ্যটি গুজব বলে প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা পূজা উদযাপন পরিষদ। সোমবার দুপুরে শ্রীবরদি উপজেলা শহরে শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে শেরপুর জেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র যুগ্ম আহবায়ক বিপ্লব দাম ঠান্ডু বলেন, শেরপুর জেলাধীন শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজারস্থ ভূমি অফিস সংলগ্ন শ্রী শ্রী বারোয়ারী মন্দিরে গত ১লা সেপ্টেম্বর  রবিবার সকালে একটি বিরোধী চক্র মন্দিরের তালা ভেঙ্গে আসন্ন দূর্গাপূজা উপলক্ষ্যে প্রস্তুতাধীন প্রতিমা গুলো একত্রিত করে রাখে। সেই সময় সদ্য মাটি দিয়ে প্রস্তুতকৃত খড়ের প্রতিমা থেকে কিছু মাটি খসে পরে যায়।

কিন্তু এ বিষয়টিকে মন্দিরের বিরোধী চক্র প্রচার করে যে শ্রী শ্রী বারোয়ারী মন্দিরের প্রতিমা ভাংচুর করা হয়েছে। এরপর বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শেরপুর জেলা শাখার নেতৃবৃন্দ খবর পেয়ে তাৎক্ষনিক সেখানে সরেজমিনে তথ্য সংগ্রহ করার জন্য একটি প্রতিনিধি দল প্রেরণ করেন।

জানা যায়, মন্দির কমিটির দুপক্ষের দ্বন্দ্ব রয়েছে। তার জেরেই পূজা মন্ডপ অন্যত্র স্থানান্তরের উদ্দেশ্যে প্রতিমাগুলো একত্রিত করা হয়। সেখানে প্রতিমা অক্ষত অবস্থায় ছিল। এছাড়া বর্তমান কমিটিকে প্রশ্নবিদ্ধ করার জন্যই অপর পক্ষ এই হীন অপচেষ্টা চালিয়েছে। আমরা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শেরপুর জেলা শাখা লক্ষ্য করি, কোন রকম যাচাই-বাছাই না করেই উদ্দেশ্য প্রণোদিতভাবে কিছু সংবাদ মাধ্যমে ভুল সংবাদ উপস্থাপন করা হয়েছে। যা শেরপুরের সাম্প্রদায়িক সম্প্রিতি নষ্ট করার অপচেষ্টা মাত্র।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম খান সিদ্দিকী বলেন, ভায়াডাঙ্গায় প্রতিমা ভাংচুরের অভিযোগে সাজু বাসফর বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনার বিষয়ে আজ একটা সংবাদ সম্মেলন করা হয়েছে। ওনারা সেখানে যেটি বলেছেন সেটি আমরা আন্দাজ করেছিলাম। কিন্তু ঘটনা ঘটলে তো মামলা নিতেই হয়। এখন তদন্তে প্রকৃত ঘটনা কি সেটি বেরিয়ে আসবে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version