-->
শিরোনাম

পোস্ট মাস্টারের আত্মসাতকৃত ২ লক্ষ টাকা ফেরত পেল গার্মেন্টস কর্মী স্বপ্না

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
পোস্ট মাস্টারের আত্মসাতকৃত ২ লক্ষ টাকা ফেরত পেল গার্মেন্টস কর্মী স্বপ্না
টাকা ফেরত পেয়ে আবেগাপ্লুত স্বপ্না আক্তার

গাজীপুরের শ্রীপুরে পোস্ট অফিসে গার্মেন্টস কর্মীর তিন বছর মেয়াদী ফিক্সড ডিপোজিট (এফডিআর) করা ২ লক্ষ টাকা পোস্ট মাস্টার কর্তৃক আত্মসাৎ করার ঘটানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রদের সহায়তায় ফেরত দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে পোস্ট অফিসের সামনে শতাধিক ছাত্র-জনতার সামনে ক্ষমা চেয়ে গার্মেন্টস কর্মী স্বপ্না আক্তারের কাছে টাকা ফেরত দেন উপজেলা পোস্ট মাস্টার ফাইজুদ্দিন।

আজ মঙ্গলবার জানা গেছে, ২০২০ সালে শ্রীপুর পোষ্ট অফিসে ৩ বছর মেয়াদী টাকা রাখার পর ২০২৩ সালে মেয়াদপুর্তি হলে লাভ সহ টাকা আনতে গেলে ২০২৪ সালে লাভের ৬০ হাজার টাকা দিয়ে আসল টাকা পরে দেওয়া হবে বলে জানানো হয়। কিছুদিন পর আসল ২ লক্ষ টাকা আনতে গেলে পোস্ট মাস্টার ফাইজুদ্দিন স্বপ্নাকে সব টাকা আগেই দিয়ে দেওয়া হয়েছে বলে জানালে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

এই বিষয়ে স্বপ্না থানায় লিখিত অভিযোগ দিয়েও কোন সুরাহা মেলেনি। পরে স্বপ্না স্মরণাপন্ন হন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের। তারা গিয়ে পোস্ট মাস্টারকে বললে গড়িমসি করেন পোস্ট মাস্টার। অবশেষে সোমবার দুপুরে সেই টাকা ফেরত দিতে বাধ্য হন তিনি।

এ বিষয়ে পোস্ট মাস্টার ফাইজুদ্দিন বলেন, আমার ভুল হয়েছে, এই ভুলের জন্য আমি ক্ষমা চাই এবং আমি আর কখনো এই অফিসে আসবো না।ভুক্তভোগী স্বপ্না বলেন, আমার কষ্টার্জিত টাকা পোস্ট অফিসে রেখেছিলাম। সেটি মেরে দিতে চেয়েছিল পোস্ট মাস্টার কিন্তু ছাত্র জনতার সহায়তায় আমি সেই টাকা ফেরত পেয়েছি। আমি ছাত্র-জনতার প্রতি কৃতজ্ঞ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কারিনা আফরিন সারা বলেন, আর কোন অনিয়ম, বৈষম্য করতে দেওয়া হবে না। যেখানে অনিয়ম, দুর্নীতি হবে সেখানেই আমরা প্রতিরোধ গড়ে তুলব।

এ বিষয়ে মিসকাত রাসেল বলেন, গার্মেন্টসকর্মীর টাকা পোস্টমাস্টারের আত্মসাৎ খবর শুনে আমি ছাত্র -জনতা নিয়ে পোস্ট অফিসে যায়। তারপর সেই পোস্টমাস্টার টাকা আত্মসাৎ করছে স্বীকার করে ক্ষমা চেয়ে স্বপ্নার ২ লক্ষ টাকা ফেরত দিয়েছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version