-->
শিরোনাম

বন্দরে বিদেশি মদের চালানে ১২ কোটি টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা

চট্টগ্রাম প্রতিনিধি
বন্দরে বিদেশি মদের চালানে ১২ কোটি টাকা রাজস্ব ফাঁকির চেষ্টা

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা বিভিন্ন ব্রান্ডের ১১ হাজার ৬৭৬ লিটার বিদেশি মদের চালানে ১২ কোটি টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা করেছে আদমজি ইপিজেডের সুপ্রিম স্মার্ট ওয়্যার লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। এই চালানটি খালাসের দায়িত্ব ছিল চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট হাফেজ ট্রেডিং নামের আরেক প্রতিষ্ঠান।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে গোপন সংবাদে চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্স (এআইআর) টিমের পরিচালিত অভিযানে ২০ ফুটের একটি কন্টেইনার আটক করা হয়। পরে সেখান থেকে ১ হাজার ১১৪ কার্টুনে ১১ হাজার ৬৭৬ লিটার মদ উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার জানা গেছে, নারায়ণগঞ্জের আদমজি ইপিজেডের সুপ্রিম স্মার্ট ওয়্যার লিমিটেডের নামে ফেব্রিক্স ঘোষণার নামে চালানটি আনা হয়েছিল। চালানটি খালাসের দায়িত্ব ছিল চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট হাফেজ ট্রেডিং।

এ বিষয়ে এআইআর ইউনিটের ডেপুটি কমিশনার খায়রুল বাশার জানান, কাস্টমসের এআইআর শাখার কায়িক পরীক্ষায় ২০ ফুটের কন্টেইনারে ১ হাজার ১১৪ কার্টুনে ১১ হাজার ৬৭৬ লিটার মদ পাওয়া গেছে। চালানটির বিল অব এন্ট্রি (সি-৩১৭৪১০) ২০২৩ সালের ১৮ ডিসেম্বর দাখিল করেছে চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট হাফেজ ট্রেডিং প্রাইভেট লিমিটেড এই চালানে আনুমানিক শুল্কায়নযোগ্য মূল্য প্রায় ২ কোটি টাকা এবং এর বিপরীতে জড়িত রাজস্বের পরিমাণ প্রায় ১২ কোটি টাকা।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version