-->
শিরোনাম

জনতা জুটমিলে হামলা-ভাঙচুর, ৬ নিরাপত্তাকর্মী আহত

নিজস্ব প্রতিবেদক
জনতা জুটমিলে হামলা-ভাঙচুর, ৬ নিরাপত্তাকর্মী আহত

নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকানাধীন জনতা জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকরা। হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এসময় বাধা দিতে গিয়ে মিলের ৬ নিরাপত্তাকর্মী আহত হয়। বৃহস্পতিবার রাতে বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জনতা জুটমিলের জিএম মো. মতিউর রহমান জানান, গত কয়েকদিন ধরে শ্রমিকরা বেতন বোনাস বৃদ্ধিসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিল। বৃহস্পতিবার রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সাথে শ্রমিক প্রতিনিধির বৈঠক চলছিল।

এসময় মালিক পক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের ভিতরে প্রশাসনিক ভবনসহ কয়েকটি অফিসে হামলা ও ভাঙচুর চালায়। হামলায় গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট করাসহ ভেঙে গুড়িয়ে দেওয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এছাড়া হিসাব কক্ষের লকার ভেঙে লুটকরে নেওয়া হয় শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা। এসময় হামলায় বাধা দিতে গিয়ে আহত হয় মিলের কর্মরত ৬ নিরাপত্তাকর্মী। পরে নরসিংদী ক্যাম্পের সেনাবাহিনী, র‌্যাব ও পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পলাশ থানার ওসি মো. ইকতিয়ার উদ্দিন বলেন, হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জুটমিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

ভোরের আকাশ/সু/মি

মন্তব্য

Beta version