-->
শিরোনাম

উদীচি শিল্প গোষ্ঠীর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ভোরের আকাশ ডেস্ক
উদীচি শিল্প গোষ্ঠীর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
ফরিদপুর প্রেস ক্লাবের সামনে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উক্ত কর্মসূচি পালন করা হয়

সারাদেশে উদীচি শিল্প গোষ্ঠীর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াও, পথে নামো, কন্ঠে ধরো, আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’- এই প্রতিপাদ্য নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাঙামাটি প্রতিনিধি জানান, বাংলাদেশে উদীচী শিল্পীগোষ্ঠী রাঙামাটি জেলা সাংসদ শুক্রবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উদীচী শিল্পী গোষ্ঠী রাঙামাটি জেলা সংসদের সভাপতি অমলেন্দু হাওলাদার, সাধারণ সম্পাদক সাগর পাল, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি এম জিসান বখতিয়ারসহ রাঙামাটির বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

উদীচী সভাপতি অমলেন্দু হাওলাদার বলেন, জাতীয় সংগীত নিয়ে যে ষড়যন্ত্র ও তালবাহানা শুরু হয়েছে তার প্রতিবাদে আমরা আজ পথে নেমেছি। সারা দেশের মানুষ আজ একজোট হয়েছে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে। আমি রাঙামাটি পার্বত্য জেলার অধিবাসীদের অনুরোধ করব আপনারা জাতীয় সংগীতের বিরুদ্ধে ষড়যন্ত্রে রুখে দাঁড়ান।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, সারা দেশের ন্যায় একযোগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচি পালন করেছে বাংলাদেশ উদীচী শিল্পী-গোষ্ঠী, সাতক্ষীরা জেলা সংসদ। শুক্রবার সকাল ১০টায় সাতক্ষীরায় কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করেছেন ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠনটি।

বাংলাদেশ উদীচী শিল্পী-গোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের সভাপতি শেখ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উদীচীর সহ-সভাপতি আবু আফনান রোজ বাবু, কণ্ঠশিল্পী চৈতালি মুখার্জি, আবুল হোসেন, সাধারণ সম্পাদক সুরেশ পান্ডে, বর্ণমালার নাহিদা পারভীন পান্না, স্বরলিপি শহীদুল ইসলাম, দপ্তর সম্পাদক মনিরুজ্জামান মুন্না, কাজী মাসুদুল হক, শেখ মুসফিকুর রহমান মিল্টন, নোঙর মিউজিকাল একাডেমির পরিচালক ফারুক হোসেন সোহাগ, জেলা নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবুল প্রমুখ। শেখ সিদ্দিকুর রহমান বলেন, জাতীয় সংগীত নিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছে। তার বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসেবে সারা দেশের ন্যায় সাতক্ষীরায়ও এই কর্মসূচি পালন করা হচ্ছে। কর্মসূচির মধ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে। পরে উদীচীর সংসদের শিল্পী-কর্মীসহ সাধারণ মানুষ একসঙ্গে প্রাণের আবেগে গেয়ে ওঠে জাতীয় সংগীত।

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুর প্রেস ক্লাবের সামনে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উক্ত কর্মসূচি পালন করা হয়। উদীচীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল মোতালেব এর সভাপতিত্বে এবং শাহাদাত শাওনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন- শ্যামল দাস, হোসনেয়ারা খানম, এমদাদ মিয়া, অধ্যাপিকা শিপ্রা রায়, আবু সুফিয়ান চৌধুরী কুশল, আনোয়ারা বেগম, আজাদ আবুল কালাম, শাহ জাহাঙ্গীর লুৎফুন্নাহার লতা।

সভায় বক্তারা বলেন, এ দেশের জাতীয় সংগীত নিয়ে কোন রকম অপপ্রচার সহ্য করা হবে না। আর তাই সকল অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার আহ্বান করা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

মাগুরা প্রতিনিধি জানান, মাগুরায় জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করেছে উদীচী শিল্পীগোষ্ঠী মাগুরা জেলা শাখা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকাল ১০টায় শহরের চৌরঙ্গীর মোড়ে এই কর্মসূচি পালন করে তারা।

কর্মসূচিতে উদীচী শিল্পীগোষ্ঠী মাগুরা জেলা শাখা সভাপতি বিকাশ মজুমদার, সাবেক সভাপতি ডা. তারিফুজ্জামান, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তী,সহ সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বিল্লাহসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। কর্মসূচিতে জাতীয় সংগীত পরিবেশন করা হয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version