-->
শিরোনাম

আশুলিয়ায় খুলেছে পোশাক কারখানা, পরিস্থিতি স্বাভাবিক

সাভার (ঢাকা) প্রতিনিধি
আশুলিয়ায় খুলেছে পোশাক কারখানা, পরিস্থিতি স্বাভাবিক

সাভারের আশুলিয়ায় গত কয়েকদিনে শ্রমিকদের বিক্ষোভের পর অধিকাংশ তৈরি পোশাক কারখানায় সকাল থেকেই কাজ শুরু হয়। তবে সকাল ৯টার দিকে দুটি কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে নির্ধারিত সময়ে কারখানায় কাজে যোগ দেন শ্রমিকরা। 

শিল্প পুলিশ জানায়, সকাল থেকে শিল্পাঞ্চলের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রায় সবগুলো শিল্প কারখানায় কার্যক্রম চালু রয়েছে। শিল্পাঞ্চলে যে কোনো ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। এছাড়া শিল্পাঞ্চলে সেনা টহল অব্যাহত রয়েছে।

আশুলিয়ায় শিল্পাঞ্চল পুলিশ-১-এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, আশুলিয়ায় আজ অধিকাংশ কারখানায় নির্ধারিত সময়ে কাজ শুরু হয়েছে। শারমিন গার্মেন্টস ও অনন্ত গার্মেন্টস বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গত কয়েকদিন শিল্পাঞ্চল আশুলিয়া কয়েকটি কারখানার শ্রমিক ও চাকুরি প্রত্যাশিদের আন্দোলনের মুখে অস্থিরতা বিরাজ করছিল। শিল্প পরিবেশ স্বাভাবিক রাখতে সরকারি নির্দেশনায় শিল্পাঞ্চলে শুরু হয় যৌথ অভিযান। ইতোমধ্যে নাশকতার অভিযোগে আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। জোরদার করা হয়েছে শিল্পাঞ্চলের নিরাপত্তা।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version