-->
শিরোনাম

ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে সাড়ে ৭৩ লাখ টাকা বিদ্যুৎ বিল পায় পিডিবি

জাহাঙ্গীর আলম,ময়মনসিংহ
ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে সাড়ে ৭৩ লাখ টাকা বিদ্যুৎ বিল পায় পিডিবি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে সাড়ে ৭৩ লাখ টাকা বিদ্যুৎ বিল পায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) উপজেলা কার্যালয়। এ তথ্য নিশ্চিত করে জানান ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ বিভাগের সহকারি প্রকৌশলী। নিয়মিত বিল পরিশোধ না করায় বড় অংকের টাকা বকেয়া পড়ে আছে পৌরসভার কাছে। পৌর কার্যালয়, পৌরমার্কট, পানি ব্যবস্থাপনা ও পাবলিক টয়লেট সহ ১৪টি সংযোগ পর্যালোচনা করে এই বকেয়া রয়েছে বলে জানা গেছে। যারা বকেয়ার পাহাড় রেখে গেছেন তাদের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার জন্য নোটিশ করা হবে জানান পৌর প্রশাসক।

উপজেলা কার্যালয় (পিডিবি) সূত্রে জানা যায়, চলতি বছরের মে মাস পর্যন্ত পৌরসভার ১৪টি সংযোগের বিপরীতে ৭৩ লাখ ৬৮ হাজার ৮৮০ টাকা বকেয়া পায় পিডিবি। বার বার বিল পরিশোধে পৌরসভাকে তাগিদ দেওয়ার পরও বিষয়টি আমলেই নেয়নি পৌর কর্তৃপক্ষ।

স্থানীয় পৌরবাসী জানান, ১৯৯৭ সালের ৭ অক্টোবর এই পৌরসভা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই তখনকার সাবেক মেয়র হিসেবে হাবিবুর রহমান ও পরে সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার নির্বাচিত হয়ে পৌর মেয়রেরর দায়িত্ব পালন করেন। পৌর সভার বিদ্যুৎ বিল বকেয়ার জন্য তাদের দুইজনকেই দায়ি করছেন তারা।

বিরাট অংকের এই বিদ্যুৎ বিল বকেয়া পড়ে আছে শুনে অবাক হয়ে পৌর এলাকার বাসিন্দা জমশেদ বলেন, পৌরকরসহ যাবতীয় পাওনা আদায়ে পৌরসভা কঠোর হলেও নিজেদের পাওনা পরিশোধে তারা দায়সাড়া।

পৌরসভার মালিকানাধীন মার্কেটের দোকান ভাড়া নিয়ে যারা ব্যবসা করছেন, তারা এই লাখ লাখ টাকা বিদ্যুৎ বিলের কথা শুনে ক্ষোভ প্রকাশ করে বলেন, ঘর ভাড়ার সঙ্গে সঙ্গে প্রতি মাসেই নিয়মিত বিদ্যুৎ বিলও পরিশোধ করে আসছি। অথচ পৌরসভার পক্ষ থেকে পিডিবি অফিসে নিয়মিত বিল পরিশোধ না করায় বকেয়া বিদ্যুৎ বিলের এই পাহাড় তৈরি হয়েছে।

ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ বিভাগের সহকারি প্রকৌশলী ইমতিয়াজ মামুন বলেন, বকেয়া বিদ্যুৎ বিলের বিষয়ে তৎকালীন দায়িত্ব প্রাপ্ত মেয়রদের আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। তারপরও বিল পরিশোধ করার কোনো উদ্যোগ নেয়নি। তিনি আরও জানান, ঈশ্বরগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে সব মিলিয়ে চলতি বছরের মে মাস পর্যন্ত প্রায় সাড়ে ৭৩ লাখ টাকা বকেয়া ঈশ্বরগঞ্জ পৌরসভার।

বকেয়ার বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ঈশ্বরগঞ্জ পৌর প্রশাসক ইকবাল হোসাইন বলেন, বিদ্যুৎ বিলের বকেয়াটি পৌর সভার সূচনা লগ্ন থেকে। আমি মাত্র দায়িত্ব পেয়েছি। যতটুকু সম্ভব বকেয়া আদায়ের চেষ্টা করব। আর যারা পৌর মেয়রের দায়িত্ব থেকে এই বকেয়ার পাহাড় রেখে গেছেন তাদের বিরুদ্ধেও দায়িত্ব অবহেলার জন্য নোটিশ করব এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করব।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version