-->
শিরোনাম

সাঘাটায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের ঘটনায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

গাইবান্ধা প্রতনিধিঃ
সাঘাটায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের ঘটনায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

গাইবান্ধার সাঘাটা উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে আটকের পর দুইজনের মৃত্যুর ঘটনা তদন্তের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভরতখালী বাজারে এ কর্মসূচি পালন করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগ তুলে সমাবেশে বক্তারা বলেন, অভিযানে আটককৃতদের সারারাত নির্মম নিযার্তন করা হয়েছে। তার ফলেই দুইজনের মৃত্যু হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং প্রকৃত ঘটনার তদন্তের দাবি জানাই।

বক্তারা আরও বলেন, এমন কর্মকাণ্ড আমরা স্বৈরাচারি শেখ হাসিনার শাসনামলেও দেখেছি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী যে কাউকে আটক করতে পারে। কিন্তু বিচার বহিভূর্তভাবে হত্যাকাণ্ড চালাতে পারে না। আমরা এ দুইজনের মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। সেইসঙ্গে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি করছি।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন, তাহসিনা এ্যানি, সুজা উদ্দৌলা সুজা, শামসুল আলম, আমিনুল ইসলাম গোলাপ, মনজুর আলম মিঠু, মাসুদার রহমান মাসুদ, সিরাজুল ইসলাম সাজু প্রমুখ।

এর আগে, সোমবার রাতে অভিযান চালিয়ে সাঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন সুইটসহ ৫ জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন দুপুরে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল নামে একজন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে এবং গাইবান্ধা জেনারেল হাসপাতালে সোহরাব হোসেন আপেল নামে অপরজন মারা যান।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version