-->
শিরোনাম

চরফ্যাশন ক্যাডেট স্কুল এন্ড কলেজে বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
চরফ্যাশন ক্যাডেট স্কুল এন্ড কলেজে বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা

"এসো বিতর্কের মাধ্যমে নিজেকে পরিশুদ্ধ করি" এই প্রতিপাদ্যে ভোলার চরফ্যাশন উপজেলার সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান চরফ্যাশন ক্যাডেট স্কুল এন্ড কলেজে বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোলার চরফ্যাশন উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে আয়োজিত বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা শেষে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে সহকারী শিক্ষক রাবেয়া ইসলামের সঞ্চালনায় ও চরফ্যাশন ক্যাডেট স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাশন ক্যাডেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গালিব মোহাম্মদ জিল্লুর রহমান।

প্রধান অতিথির বক্তব্য অধ্যক্ষ গালিব বলেন, বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীদের মেধার বিকাশে গুরুত্ব দিয়ে বলেন, মেধাবীরা কখনো বেকার থাকে না, নতুন প্রজন্মকে অবশ্য মেধা বিকাশে মাধ্যমে নিজেকে এগিয়ে নিয়ে যেতে হবে। মানসম্মত ও সুশিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষা হলো একটি জাতির মেরুদণ্ড। তাই পড়ালেখায় নিজেকে ভালো রেখে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিকতাপূর্ণ ও মানবিক সমাজব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে এবং সুশিক্ষিত জাতি গঠনে তোমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

এসময় তিনি চূড়ান্ত বিজয়ী ও রানারআপ প্রতিযোগীদের চমৎকার উপস্থাপনার জন্য ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্বরত ছিলেন বিদ্যালয়ের উপাধ্যক্ষ,মো.মনিরুল ইসলাম, সিনিয়র শিক্ষক মো.রুহুল আমিন, সহকারী শিক্ষক মো.সাকিব, সাজ্জাত হোসেন ও লিপ্টন রয়।

এছাড়াও পরিচালনায় ও মেডিকেল টিমের দায়িত্ব পালন করেন সাবিনা ইয়াসমিন, মিশু বেগম, ওয়াকিব, কামরুল হাসান, শামসুদ্দিন, মো.গোলাম রাব্বানী রাফি, জামিলা খাতুন লাভলী।

বিতর্ক প্রতিযোগিতার বিষয় বিষয়গুলো হলো ‘মোবাইল প্রযুক্তি আমাদের পারিবারিক বন্ধনকে ম্লান করেছে’, ‘ফলের রাজ্যে কে সেরা’, ‘সম্পদের সঠিক ব্যবহারের মাধ্যমে দেশের দারিদ্র্য দূরীকরণ সম্ভব’ ইত্যাদি।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version