-->
শিরোনাম

ফেনীতে ছাত্র হত্যা মামলায় পলাতক আসামী আ.লীগ নেতা মেজবাহ গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি
ফেনীতে ছাত্র হত্যা মামলায় পলাতক আসামী আ.লীগ নেতা মেজবাহ গ্রেপ্তার

বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে গুলি চালিয়ে ফেনী সরকারি কলেজের শিক্ষার্থী সরোয়ার জাহান মাসুদকে (২২) হত্যার অভিযোগে এক আ.লীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার সকালে র‍্যাব-৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত বুধবার রাতে ফেনী জেলার দাগনভূঁঞা থানা এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তি হলেন, মেজবাহ উদ্দিন মেজু (৪৪)। তিনি দাগনভূঁঞা উপজেলার মাতুভূঞাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৭ নং ওয়ার্ডের সদস্য।

র‍্যাব জানায়, গত ৪ আগস্ট ফেনী জেলার মহিপাল ফ্লাইওভারের নিচে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সেই কর্মসূচিতে অংশগ্রহণ করেন শিক্ষার্থী সরোয়ার জাহান মাসুদ। সে সময় আওয়ামী লীগ নেতা মেজবাহ উদ্দিনের নেতৃত্বে অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে ছাত্র- জনতার ওপর প্রকাশ্যে নির্বিচারে গুলি চালানো হয়। গুলিতে নিহত হন মাসুদ। ১৫ আগস্ট এ ঘটনায় নিহতের মা ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

র‍্যাব জানায়, এ ঘটনার ছায়া তদন্ত করছে র‍্যাব। তারই ধারাবাহিকতায় গত বুধবার রাতে ফেনী জেলার দাগনভূঁঞা থানার আমিনুল্লাহ মাদ্রাসা এলাকা থেকে মেজবাহ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ফেনী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version