-->
শিরোনাম

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহতের প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি
স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহতের প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ

গোপালগঞ্জে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর গাড়িবহরে হামলায় শওকত আলী দিদার নামে একজন নিহত হয়েছেন। এর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে জেলা বিএনপির অফিসের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন তাঁরা। শহর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক বিষ্ণু কুমার দাসের সঞ্চালনায় ও সদর থানার আহ্বায়ক সোহেব হক্কাকীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্য বক্তব্য দেন, বিএনপির সাধারন সম্পাদক মাহমুদুন্নবী টিটুল, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর মোর্শেদ বাবু, মোশাররফ হোসেন বাবু, বিএনপির সদর থানার ভারপ্রাপ্ত আহ্বায়ক মোশেদ হাবীব সোহেল, সাবেক জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু বকর সিদ্দিক স্বপন, সাধারন সম্পাদক শাহজালাল সরকার খোকন, সহ- সভাপতি মাহমুদুল হক মামুন, গোলাম আযম, সাইফুল, ইমতিয়াজ আহমেদ রনি, ফরহাদ হোসেন বিপুল কুমার দাস,মশিউর প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, স্বেরা শাসকের দোসরা এখনো দেশে থেকে নৃশংস হত্যা কান্ড ও দেশকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করে যাচ্ছে। গতকাল স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী তার নিজ বাড়ি টুঙ্গিপাড়ায় যান। এ উপলক্ষে ঘোনাপাড়া এলাকায় পথসভার আয়োজন করে স্থানীয় বিএনপির ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এস এম জিলানী বিকেল ৩টায় জেলা শহরের বেদগ্রাম এলাকায় পথসভা শেষ করে ৪টার দিকে ঘোনাপাড়ার উদ্দেশ্যে গাড়িবহর নিয়ে রওনা হন। গাড়িবহরটি ঘোনাপাড়ায় পৌঁছালে আওয়ামীলগের সন্ত্রাসী বাহিনীরা হামলা চালিয়ে কেন্দ্রীয় নেতা শওকত আলী দিদারকে হত্যা করেন। হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version