-->
শিরোনাম

অন্যায়কারীরা সমাজে বিভিন্ন রুপে ফিরে আসবে এবং স্বপ্নের বাংলাদেশ সাজাতে বাঁধা সৃষ্টি করবে"- সারজিস

ঠাকুরগাঁও প্রতিনিধি
অন্যায়কারীরা সমাজে বিভিন্ন রুপে ফিরে আসবে এবং স্বপ্নের বাংলাদেশ সাজাতে বাঁধা সৃষ্টি করবে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, আমি যখন ঠাকুরগাঁওয়ে ঢুকি তখন শুনি এই ঠাকুরগাঁওয়ে নাকি মামলা - মামলা খেলা চলে। টাকার বিনিময়ে মামলায় নাম দেওয়া হয় আবার টাকার বিনিময়ে মামলা থেকে নাম কাটা হয়। এই কারণে কি ছাত্র জনতা গণঅভ্যুত্থান করেছিল? ছাত্র জনতা তার জায়গা থেকে কোন অন্যায়কারী নির্দোষ সে যে দলেরই হোক না কেন তাকে শান্তি দেওয়া বা হয়রানি করা মামলা দেওয়া এই বিষয় গুলো ছাত্র জনতা সমর্থন করে না।

শনিবার বিকালে ঠাকুরগাঁওয়ে গণঅভ্যুত্থানের প্রেরণায় শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতিবাজ চাঁদাবাজ ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র নাগরিক মতবিনিময় সভায় জেলা স্কুল বড় মাঠে তিনি এসব কথা বলেন তিনি।

সারজিস আলম আরও বলেন, বাংলাদেশে এই যে সিস্টেমগুলো বিগত ১৬ বছরে একটার পর একটা নষ্ট করা হয়েছে। বাধ্য করে প্রত্যেকটি মানুষকে বানানো হয়েছিল হুকুমের দাস। তোষামোদী, তেলবাজির দাস করা হয়েছে। এর দায় এই ফ্যাসিস্ট হাসিনাকে নিতে হবে।

তিনি আরও বলেন, ঠাকুরগাঁওয়ের সকল উপজেলা সীমান্তবর্তী এলাকা। সীমান্তের কাছাকাছি গেলে বিএসএফের গুলিতে মারা যায় এই এলাকার সাধারণ মানুষ। এই মানুষগুলো কি বিএসএফের গুলিতে মরার জন্য জন্মে ছিল এদেশে? সীমান্তে খুনিদের বিচার ওই ফ্যাসিস্ট হাসিনা এতদিনেও করতে পারেনি। আমি ঠাকুরগাঁওয়ের মানুষকে বলতে চাই, এই খুনি হাসিনাসহ বিগত দিনে যারা এসব খুনের বিচার করতে পারেনি, তাদের বিচার করতে হবে।

সারজিস আলম বলেন, সকল অভিভাবকদের বলছি আপনাদের সন্তানদের শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যারিস্টার হতে বলবেন না। তাদেরকে রাজনীতি সচেতন করে গড়ে তুলুন। রাজনীতি করতে বলুন। দিন শেষে রাজনীতিবিদরাই সংসদে দেশ পরিবর্তনের আইন প্রণয়ন করেন। তিনি বলেন, ৫০ বছর ধরে উত্তরবঙ্গ একটি অবহেলিত জনপদ। এবার এই জনপদের উন্নয়নের সময় এসেছে।

এ সময় উপস্থিত আরো সমন্বয়করা বক্তব্যে বলেন যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন। যিনি আপনাদের কথা শুনবেন, প্রশ্নের উত্তর দেবেন তাকে সংসদে আপনার প্রতিনিধি নির্বাচিত করবেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version