-->
শিরোনাম

সিরাজগঞ্জে মৎস্য ডিপ্লোমা শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জে মৎস্য ডিপ্লোমা শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও মানববন্ধন

পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে সিরাজগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।আজ রোববার সকালে সিরাজগঞ্জের বেলকুচির মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট এর সামনে সকল শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে এ কর্মসূচি পালন করেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা  জানান, মৎস্য অধিদপ্তরের নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন, প্রকল্পের জনবল রাজস্ব না করা ও ডিপ্লোমাধারীর উচ্চ শিক্ষার ব্যবস্থা করণসহ পাঁচ দফা দাবি ও এ বিষয়ে মৎস্য ভবনের কার্যকর পদক্ষেপ না নেওয়ায় শিক্ষার্থীরা সারাদেশে একযোগে  সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে  স্ব-স্ব মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট এর অধ্যক্ষ বরাবর একটি স্মারকলিপি  পেশ করেন।

উক্ত স্মারকলিপিতে শিক্ষার্থীরা  (১) নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন এর মাধ্যমে ডিপ্লোমাধারীদের জন্য নির্ধারিত পদগুলোতে একক নিয়োগ এবং ডিপ্লোমাধারীদের ভর্তির যোগ্যতার সাথে চাকরিতে আবেদনের যোগ্যতা সামঞ্জস্য করণ, (২) কৃষির ন্যায় ১০ম গ্রেডে উপ-সহকারী মৎস্য কর্মকর্তা পদে ডিপ্লোমাধারীদের একক নিয়োগ নিশ্চিত করে মাঠ পর্যায়ে দ্রুত নিয়োগ দেয়া। (৩) মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানে ডিপ্লোমাধারীদের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা এবং বিভিন্ন ইনস্টিটিউটে জুনিয়র ইন্সট্রাক্টর পদে নিয়োগের ব্যবস্থা করে চাকরির ক্ষেত্র সম্প্রসারিত করা, (৪) উচ্চ শিক্ষা সহজীকরণের মাধ্যমে সরকারিভাবে বা সরকারি সহায়তায় উক্ত বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ দেয়া (৫) মৎস্য অধিদপ্তরের মাঠ পর্যায়ে শূন্য পদে দ্রুত নিয়োগ প্রদান করে মৎস্য সেক্টরের উন্নয়নকে গতিশীল করার দাবি জানান।

এ সময় বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট এর শিক্ষার্থী মোঃ সুমন শেখ, মোঃ জাহাঙ্গীর আলম, মোছাঃ শিমু খাতুন, মুক্তাদীর ও সাদিয়া খাতুন। তারা বক্তব্যে বলেন, পাঁচ দফা দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো এবং কঠোর আন্দোলনসহ প্রয়োজনে অনশন ও ধর্মঘট শুরু করবো বলে হুশিয়ারী দেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version