-->
শিরোনাম

আ.লীগ সরকার দেশকে ধ্বংস করে গেছে : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
আ.লীগ সরকার দেশকে ধ্বংস করে গেছে : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার থাকা অবস্থায় দেশকে ধ্বংস করে গেছে। নির্বাচন ব্যবস্থা খারাপ করেছে। ১৭ বছর কেউ ঠিকমতো ভোট দিতে পারেনি। সবাই যাতে ভোট দিতে পারে সেই লক্ষ্যে কাজ করছে অন্তবর্তীকালীন সরকার। আমরা এই সময়টুকু বর্তমান সরকারকে দিতে চাই। আমাদের দায়িত্ব তাদেরকে সহযোগিতা করা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে বিজয় অর্জন হয়েছে সেই বিজয়কে নষ্ট হতে দেবেন না। যে সুযোগ আসছে দেশকে সুস্থ করার, ভালো করার সেই সুযোগকে যেন হেলায় না হারাই।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মিজা ফখরুল বলেন, মনে রাখবেন এই মুক্ত সেই পর্যন্ত মুক্ত থাকবে, স্বাধীন থাকবে, যতদিন আমরা এটাকে স্বাধীন রাখতে পারব। আমরা যদি এখন আওয়ামী লীগের মত শুরু করি তাহলে কি আমরা টিকতে পারবো? আমাদেরও আওয়ামী লীগের মতই দশা হবে।এজন্য বিএনপির নেতাকর্মীদের প্রতি আমরা আকুণ্ঠ অনুরোধÑ আপনারা নিজেদেরকে মানুষের কাছে প্রিয় বানান। ভালোবাসার পত্র হিসেবে তৈরি করেন, কারও ওপর অন্যায়-নির্যাতন করবেন না।

তিনি আরো বলেন, আমাদের দেশে বিশাল একটা অংশ রয়েছে যারা সনাতনী ধর্মের মানুষ, তারাতো আমাদের আমানত, আমরা আমরা হচ্ছি বৃহত্তর সংখ্যাগোষ্ঠী; তাই এই আমানত রক্ষা করার দায়িত্ব আমাদের। সামনে দুর্গাপূজা আসছে, সেই পুজায় যেন শান্তি-শৃঙ্খলা রক্ষা হয় , সেগুলো আমাদের দেখতে হবে।

ভারতের সঙ্গে আমরা ভালোভাবে থাকতে চাই মন্তব্য করে ফখরুল বলেন, পাশেই আমাদের ভারত আছে না, অনেক খারাপ কাজ করে তারা তাইনা; আমাদের লোকজনকে গুলি করে মেয়ে দেয় সীমান্তে। আমরা ভালো ভাবে থাকতে চাই তাদের সঙ্গে, প্রতিবেশি হিসেবে থাকতে চাই। কিন্তু আমাদের ওপর যদি কোন অন্যায়-অত্যাচার হয় তাহলে আমরা প্রতিবাদ জানাব।

মির্জা ফখরুল বলেন, বর্তমান অন্তবর্তী সরকারকে আমরা বলেছি- আওয়ামী লীগ কিছু কিছু জিনিসকে এতবেশি খারাপ করে দিয়ে গিয়েছে, যেমন ভোটের ব্যবস্থা, মানুষ ভোট দিতেই পারেনা; অতীতে যেগুলো ভোট হয়েছে সেগুলো ভোট হয়নাই। এই ভোট ব্যবস্থাকে ঠিক করা দরকার, সবাই যেন ভোট দিতে পারে; যার ভোট সে দিবে, যাকে খুশি তাকে দিবে এবং সেই ভোটের মাধ্যমে আমরা প্রতিনিধি নির্বাচিত করব। এই ভোট ব্যবস্থাকে ঠিক করার সময় অন্তবর্তী সরকারকে দিতে হবে। অন্তবর্তী সরকার কাজ শুরু করেছে, এরা সবাই নিরপেক্ষ মানুষ, কোন রাজনীতি করে, এরা দেশটাকে ভালোবাসে এবং দেশের জন্য কিছু করতে চায়। আমাদের দায়িত্ব হবে- অন্তবর্তী সরকারকে সহযোগিতা করা।

হরিপুর উপজেলা বিএনপির সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ জেলা, উপজেলা ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য দেন।

এরপর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা ও রুহিয়া থানার আয়োজিত সমাবেশে যোগ দেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version