-->
শিরোনাম

চসিকের ১৪ ওয়ার্ডে জন্ম-মৃত্যু নিবন্ধকের দায়িত্বে ৩ কর্মকর্তা

চট্টগ্রাম প্রতিনিধি
চসিকের ১৪ ওয়ার্ডে জন্ম-মৃত্যু নিবন্ধকের দায়িত্বে ৩ কর্মকর্তা

চট্টগ্রাম সিটি করোরেশনের ১৪ ওয়ার্ড কাউন্সিল অনুপস্থিত থাকায় সেবা নিশ্চিতে এবার জন্ম-মৃত্যু নিবন্ধকের দায়িত্ব দেওয়া হয়েছে তিন আঞ্চলিক কর্মকর্তাকে। এর আগে গত ২৮ আগস্ট এ তিন কর্মকর্তাকে ৪১ টি ওয়ার্ডকে ছয় অঞ্চলে বিভক্ত করে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছিল।

বুধবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশন সচিবালয় বিভাগের সংস্থাপন শাখার সচিব মোহাম্মদ আশরাফুল আমিনের স্বাক্ষরিত এক অফিসে আদেশে এ দায়িত্ব দেওয়া হয়।

এতে ১ ও ৫ নম্বর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিমকে ৭, ৯, ১১, ১৩ এবং ২৬ নম্বর ওয়ার্ড দায়িত্ব দেওয়া হয়েছে।

৪ ও ৬ নম্বর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শাহরিন ফেরদৌসীকে দেওয়া হয়েছে ৪, ৬, ১৮ এবং ১৯ নম্বর ওয়ার্ড।

এছাড়া ১৫, ২১, ২৩, ২৫ এবং ৩৮ নম্বর ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছে ২ ও ৩ অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরীকে।

আদেশে উল্লেখ করা হয়েছে, 'জন্ম ও মৃত্যু আইন ২০০৪' এর ধারা ৪(ক) অনুযায়ী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মহোদয়ের অনুমোদনক্রমে নিম্নবর্ণিত কর্মকর্তাবৃন্দকে তাদের নামের পার্শ্বে বর্ণিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ডসমূহে সংশ্লিষ্ট কাউন্সিলরবৃন্দের অনুপস্থিতকালীন সময়ে জন্ম ও মৃত্যু নিবন্ধক হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। পাশাপাশি তারা সংশ্লিষ্ট ওয়ার্ড অফিসসমূহের আওতাধীন কর্মকর্তা/কর্মচারীদের হাজিরা, বেতন-ভাতাসহ সংশ্লিষ্ট বিষয়াবলি তদারকি করবেন।

আদেশে আরও বলা হয়েছে, এ আদেশ কর্পোরেশনের কাজের স্বার্থে জারি করা হলো এবং বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, গত ৫ আগস্টের সরকার পতনের পর থেকে আওয়ামী লীগ সমর্ত কাউন্সিলররা অফিস করছেন না। এমন পরিস্থিতিতে ওয়ার্ড কার্যালয়ের সব কাজ থমকে যায় । এছাড়া ওয়ারিশান, জন্ম ও মৃত্যু সনদসহ বিভিন্ন প্রয়োজনীয় সেবা পাচ্ছেন না ওয়ার্ডের বাসিন্দারা। ফলে সেসব সেবা নিশ্চিতে তিন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version