-->

নাহার এন্ড আব্দুল আজিজ খান ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান 

ময়মনসিংহ প্রতিনিধি
নাহার এন্ড আব্দুল আজিজ খান ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান 

সফলভাবে সম্পন্ন হলো আলোকিত ও সৃজনশীল সমাজ গঠনে সেবামূলক প্রতিষ্ঠান নাহার এন্ড আব্দুল আজিজ খান ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত শিক্ষাবৃত্তি-২০২৩ এর পুরস্কার ও সনদপত্র বিতরণী অনুষ্ঠান। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে ময়মনসিংহের ত্রিশালে নজরুল স্মৃতি বিজড়িত কাজির শিমলায় অবস্থিত প্যাসিফিক আইডিয়াল হাই স্কুলে অনুষ্ঠানটি শুরু হয়।

অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আলহাজ্ব সিরাজুল হকের সভাপতিত্বে ও রুদ্রগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ: শিক্ষক কাজী আল হাদীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব আবু নোমান শেখ, বিশিষ্ট শিল্পপতি ও কর্ণধার, রিয়েল ফাইবার গ্লাস ইন্ডাস্ট্রিজ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক পিএলসি চরপাড়া শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার( ম্যানেজার) ও অত্র ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জনাব মোঃ মনিরুজ্জামান, যমুনা টেলিভিশনের ময়মনসিংহ ব্যুরো চীফ জনাব হোসাইন শাহিদ, বৈলর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব কামরুজ্জামান স্বপন ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব কাজী রুবেন।

বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বৈলর ইউনিয়নের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, সহকারি শিক্ষকবৃন্দ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর অভিভাবকবৃন্দ।অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অত্র এলাকার গণমান্য ব্যক্তিবর্গ,সাংবাদিক খ.ম. শফিকুল হক সহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

স্বাগতে বক্তব্যে অত্র ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক জনাব রুহুল আমিন বলেন - ২০২১ সাল থেকে আলোকিত ও সৃজনশীল সমাজ গঠনের দৃঢ় প্রত্যয়ে এ সেবামূলক প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে অত্র ফাউন্ডেশন সমাজের অসহায়,দুঃস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, গরিব ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তি সহায়তা প্রদান, শিক্ষাবৃত্তি প্রদানসহ নানামুখী সেবামূলক কাজ করে যাচ্ছে।

ভবিষ্যতেও অত্র ফাউন্ডেশন এ ধরনের সেবামূলক কাজে সক্রিয় ভূমিকা পালন করবে। তিনি আরও বলেন মানুষের জন্য কাজ করার মধ্য দিয়েই মনুষ্যত্ব জাগিয়ে তুলতে হবে। এ ধরনের সেবামূলক কাজে তিনি সকলের সহযোগীতা ও পরামর্শ কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আলহাজ্ব আবু নোমান শেখ বলেন - এ ধরনের শিক্ষাবৃত্তির মাধ্যমে ছাত্রদের মাঝে উৎসাহ ও অনুপ্রেরণার সঞ্চার হয়। আগামী প্রজন্মকে শুধু শিক্ষা নয় শিক্ষার মাধ্যমে সৎ, আদর্শবান ও মানবিক গুণাবলি সম্পন্ন সত্যিকারের মানুষ হিসাবে গড়ে তুলতে তিনি শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।শিক্ষার্থীদের উদেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিশেষ অতিথিসহ অন্যান্যরা। তারপর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট,সনদপত্র ও প্রাইজবন্ড তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব সিরাজুল হকের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

মন্তব্য

Beta version